Spread the love

সোহারাফ হোসেন সৌরভ: উচ্চমাত্রায় শব্দ সৃষ্টিকারী ও জনস্বাস্থ্যের জন্য হুমকি স্বরূপ অবৈধ ৮০০ হাইড্রোলিক হর্ণ আগুনে পুড়িয়ে ধ্বংস করেছে সাতক্ষীরা জেলা পুলিশ।

বুধবার( ৭ সেপ্টেম্বর) দুপুর ১ টার দিকে সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান প্রধান অতিথি হিসবে উপস্থিত থেকে ওই কার্যক্রমের উদ্বোধন করেন এবং ড্রাইভার-হেলপারদের শপথ করিয়ে নেন।

এর আগে দুপুর ১২ টায় সাতক্ষীরা কেন্দ্রীয় বাস টার্মিনাল চত্ত্বরে সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করে সাতক্ষীরা জেলা পুলিশ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, কোন দেশ কতটা সভ্য সেটা বোঝা যায় সেই দেশের ট্রাফিক ব্যবস্থা দেখে। উন্নত বিশ্বে হাইড্রোলিক হর্ণ তো দুরের কথা তারা কোন হর্ণ ব্যবহার করেন না। কারণ তারা হাইড্রোলিক হর্ণের ক্ষতিকর দিক সম্পর্কে জানে। হাইড্রোলিক হর্ণ মানুষের দৃষ্টি শক্তি, শ্রবণ শক্তি নষ্ট করে দেয়। এতে বেশি ক্ষতিগ্রস্ত হয় ব্যবহারকারী ড্রাইভার।

তিনি আরো বলেন, জেলা পুলিশের পক্ষ থেকে মালিক ও শ্রমিকদের সচেতন করা হয়েছে। আজ পর্যন্ত ৮শ’ শব্দ দুষণকারী হাইড্রোলিক হর্ণ জব্দ করা হয়েছে। আজ সেগুলো ধ্বংস করা হবে।

হুশিয়ারী উচ্চারণ করে তিনি বলেন, আজ থেকে সাতক্ষীরা জেলাকে হাইড্রোলিক হর্ণমুক্ত ঘোষণা করা হলো। আজকের পর থেকে কেউ হাইড্রোলিক হর্ণ ব্যবহার করবেনা। এটি ব্যবহারকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসময় উপস্থিত ছিলেন জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাবেক সভাপতি আবু আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মির্জা সালাউদ্দিন, সাতক্ষীরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান, শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহিদ হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *