Spread the love

জিএম জাকির হুসাইন:

সাতক্ষীরা সদরের বাঁশদহা ইউনিয়নের তলুইগাছা গ্রামে হোম কোয়ারেন্টাইনে থাকা তজিবর রহমানের পরিবারটি মানবেতর জীবন যাপন করছে। বাইরে যেয়ে খাবার আনতে না পারায় একরকম না খেয়ে দিন যাপন করতে হচ্ছে ওই পরিবারের সদস্যদের। এছাড়া ওই বাড়িতে কেউ প্রবেশ করতে না পারায় কারো মাধ্যমে খাবার আনতেও পারছেন না। 

জানা যায়, ২২ মার্চ তজিবার রহমানের ছেলে তুহিন ঢাকা থেকে বাড়ি ফেরে। এরপর বিষয়টি জানতে পেরে গত ২৩ মার্চ সাতক্ষীরার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান সংগীয় ফোর্স ও স্থানীয়দের সাথে নিয়ে ওই বাড়িতে এসে লাল ফ্লাগ টানিয়ে দেন। এরপর ওই পরিবারকে ১৪ দিন হোম কোয়ারেন্টেনে থাকার পরামর্শ দেন তারা। তবে দুঃখের বিষয় গত ৮ দিন অতিবাহিত হয়ে গেলেও প্রশাসন বা স্থানীয় জনপ্রতিনিধি তাদের কোন খোঁজ খবর নেননি। তাদের বাড়িতেও আসেননি। এমনকি তাদের খাবারেরও কোন ব্যবস্থা গ্রহণ করেননি।  

তজিবর রহমান বলেন, প্রশাসনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে আমরা হোম কোয়ারান্টাইনেে আছি। এদিকে বাড়ির খাবার শেষ হয়ে গেছে। আমাদের বাড়িতে কেউ আসছেওনা। আমরা এখন তাহলে কিভাবে খাবার সংগ্রহ করবো? আমরা ফ্রি খাবার চাচ্ছিনা, আমাদের তা দিতেও হবে না। আমরা এসিল্যান্ডের কাছে ফোন দিয়েছিলাম। তিনি বলেছিলেন মেম্বরের সাথে কথা বলেছি, তিনি ব্যবস্থা গ্রহণ করবো। তবে মেম্বরের এখনও দেখা নেই। আমরা চেয়ারম্যানের সাথেও কথা বলেছি কিন্তু তিনিও কোন খোঁজ নেননি। প্রশাসনের প্রতি দাবি করছি, কেউ আমাদের খাদ্য সামগ্রী ক্রয় করে দিয়ে যাক। তাকে আমরা টাকা দিয়ে দিচ্ছি।

বাঁশদহা ইউনিয়ন আওয়ামীলীগের দপ্তর সম্পাদক সেলিম উদ্দীন বলেন, আমাদের ইউনিয়নের অনেক গরীব অসহায় মানুষ গৃহবন্দি।  ইতিমধ্যে তারা খুব কষ্টে আছে। তারা তিনবেলা খেতে পারছে না। এ ব্যাপারে প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

স্থানীয় ইউপি সদস্য আব্দুস সামাদ বলেন, আমি ওদের বাড়িতে যেয়ে খোঁজ খবর নিচ্ছি।

সাতক্ষীরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বলেন, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। আমি এক্ষুনি স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিদের মাধ্যমে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *