Spread the love

আশাশুনি প্রতিনিধি: প্রশাসনের নিষেধাজ্ঞাকে অমান্য করে আশাশুনি উপজেলার বুধহাটা বাজারের মধ্যে বসলো সাপ্তাহিক হাট। করোনা ভাইরাস প্রতিরোধে সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এস এম মোস্তাফা কামাল জেলার সকল হাট নিষিদ্ধ করেন।

এছাড়া সকল বাজার, মোড়ের চায়ের দোকান বন্দ এবং জনসমাগম এড়িয়ে চলতে সাধারণ মানুষকে আহবান জানান। কিন্তু এত কিছুর পরও বুধহাটায় আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আগের মত বসলো সাপ্তাহিক হাট। বাজারের মধ্যে সৃষ্ট হাটে সাধারণ মানুষের সমাগম ছিলো চোখে পড়ার মত। বাজার থেকে পাড়া মহল্লায় মাইকিং এর মাধ্যমে করোনা ভাইরাস সচেতনা মাইকিং ও লিফলেট বিতরণ করা হলোও বাজারে আগত সাধারণ মানুষের মধ্যে ছিলো না ভাইরাস প্রতিরোধ মাক্স ও নিরাপদ দুরত্ব।

বিষয়টি জানতে পেরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানা বাজারে উপস্থিত হয়ে থানা পুলিশ ও গ্রাম পুলিশের মাধ্যমে বাজার থেকে সাধারণ মানুষকে সরানোর চেষ্টা করলেও তিনি ব্যর্থ হন। এসময় পুলিশ ও গ্রাম পুলিশের সদস্যরা জনসমাগম না করার জন্য এবং সকলকে দ্রুত বাজার ত্যাগ করতে মাইকিং করেন।

অন্যদিকে স্থানীয়রা জানান, এভাবে বাজারের মধ্যে আইন অমান্য করে হাট বসতে থাকলে করোনা ভাইরাস প্রতিরোধে প্রশাসনের সকল প্রকার উদ্যোগ ব্যর্থ হবে। এছাড়া প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বুধহাটা বাজারে জনসমাগমের সৃষ্টি হতে দেখা গেলেও প্রশাসনের পক্ষ থেকে কোন প্রতিকার নেওয়া হয়না বলে ক্ষোভ প্রকাশ করেন সচেতন মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *