Spread the love

এসভি ডেস্ক: সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক কালেরচিত্র পত্রিকার সাতক্ষীরা সদর উপজেলা প্রতিনিধি ও খুলনা থেকে প্রকাশিত দৈনিক দক্ষিনাঞ্চল প্রতিদিন এর আশাশুনি উপজেলা প্রতিনিধি সাংবাদিক শাহিন আলমের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে মিথ্যা ও কাল্পনিক কাহিনী এবং সাজানো স্বাক্ষীদের জবানবন্দী দিয়ে একটি মিথ্যা মামলা দায়ের করা হয়েছে বলে দাবী করেছেন শাহিন আলমের ভাইসহ তার পরিবারের সদস্যরা। মামলা নং ২৫. তাং ০৬/০৩/২০(সদর থানা)। সি আর ২১৩/২০২০ (সাতঃ) আমলী আদালত-১।

দায়েরকৃত মামলায় প্রকাশ করা হয়েছে সদরের ফিংড়ী ইউনিয়নের হাবাসপুর গ্রামের মৃত তোফাজউদ্দী সরদারের ছেলে নাসির উদ্দীনের নিকট সাংবাদিক শাহীন আলম ২ লক্ষ টাকা চাঁদা দাবী করে। না দিলে পত্রিকায় তার বিরুদ্ধে সংবাদ প্রকাশ করে হয়রানী করার হুমকি প্রদান করে। গত ১ মার্চ-২০ তারিখে নাসির উদ্দীন আশাশুনির বুধহাটা বাজার থেকে বাড়ি ফেরার পথে শাহিন আলম কর্তৃক নাসিরউদ্দীনের নিকট থেকে ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয় এবং তাকে পিটিয়ে আহত করে। পরবর্তীতে নাসিরউদ্দীন ০৩ মার্চ সাতক্ষীরা আমলী আদালত-১ একটি মামলা দায়ের করে। বিজ্ঞ আদালতের মামলায় সাতক্ষীরার সদর থানার পুলিশ রবিবার সকালে সাতক্ষীরা শহর থেকে সাংবাদিক শাহিন আলমকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে।

অন্যদিকে সাংবাদিক শাহিন আলমের ভাই বলেন, বাদী নাসির উদ্দীন, শাহিন আলমের আপন চাচাতো ভাই। জমি জায়গা ও পারিবারিক কলহের জের ধরে নাসির উদ্দীনের সাথে শাহিন আলমের বিরোধ আছে। শাহিন আলমকে সায়েস্তা করতে নাসির উদ্দীন কয়েকটি মন্ত্রনালয়সহ প্রশাসনের কয়েকটি দপ্তরে তার বিরুদ্ধে মিথ্যা ও কাল্পনিক কাহিনী সাজিয়ে মিথ্যা অভিযোগ দায়ের করে। এসকল অভিযোগের মধ্যে একটি অভিযোগের তদন্ত সাতক্ষীরার ব্রহ্মরাজপুর পুলিশ ফাঁড়িতে কয়েক শত সাধারণ মানুষের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়। তদন্তকালে ওই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলে প্রমাণিত হয়।

শাহিনের ভাই আরও জানান, বাদী নাসিরউদ্দীনসহ তার সঙ্গীরা এলাকায় বিভিন্ন অপরাধের সাথে জড়িত থাকায় এলাকার সাধারণ মানুষ উপায় না পেয়ে তাদের নামে সাতক্ষীরা সদর থানায় লিখিত অভিযোগ ও সাধারণ ডায়েরী করেন। যার তদন্ত ও বিচারকার্য বিজ্ঞ আদালতে চলমান। আগামী ইউপি নির্বাচনে ইউপি সদস্য হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষে সাংবাদিক শাহিন আলম এসকল অসহায়, লাঞ্চিত, বঞ্চিত মানুষের পাশে দাঁড়িনোর কারণে তাকে সায়েস্তা করতে বাদী নাসির উদ্দীন বিজ্ঞ আদালতে মিথ্যা তথ্য দিয়ে তার বিরুদ্ধে এ মামলাটি দায়ের করে।

প্রকৃতপক্ষে এস এম শাহিন আলম সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক কালেরচিত্র পত্রিকার সাতক্ষীরা সদর উপজেলা প্রতিনিধি ও খুলনা থেকে প্রকাশিত দৈনিক দক্ষিনাঞ্চল প্রতিদিন এর আশাশুনি উপজেলা প্রতিনিধি। এছাড়া তিনি কয়েকটি সাপ্তহিক ও অনলাইন পত্রিকায় কাজ করেন বলে জানান তার পরিবারের সদস্যরা।

এমতাবস্থায় সাংবাদিক শাহিন আলমের নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও অবিলম্বে জেল হাজত থেকে তাকে মুক্তি দিতে সংশ্লিষ্ট প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন সাংবাদিক শাহিন আলমের অসহায় পরিবার। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *