Spread the love

আশাশুনি প্রতিনিধি: আশাশুনিতে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’২০ পালিত হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা০১মিনিটে আশাশুনি শহীদ স্মৃতি সৌধ চত্বরে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়।

বিশ্বের মাতৃভাষার জন্য নির্ভয়ে বুকের রক্ত দেওয়ার ইতিহাস সৃষ্টির দিনে আশাশুনি কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএম মোস্তাকিম ও নির্বাহী অফিসার মীর আলিফ রেজার নেতৃত্বে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন, সাবেক মুক্তযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নানের নেতৃত্বে মুক্তিযোদ্ধা সংসদ, স,ম সেলিম রেজার নেতৃত্বে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, সভাপতি এবিএম মোস্তাকিম ও সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডলের নেতৃত্বে আওয়ামীলীগ এবং অঙ্গ সহযোগি সংগঠন, সভাপতি রুহুল আমিন ও সাধারণ সম্পাদক ইয়াহিয়া ইকবালের নেতৃত্বে জাতীয় পার্টি, অধ্যক্ষ মিজানুর রহমানের নেতৃত্বে আশাশুনি সরকারি কলেজ, স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা সুদেষ্ণা সরকারের নেতৃত্বে আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্স, আশাশুনি মহিলা কলেজ, আশাশুনি থানা, আশাশুনি সরকারি মাধ্যঃ বিদ্যালয়, সভাপতি জিএম আল ফারুক ও সাধারণ সম্পাদক সমীর রায়ের নেতৃত্বে আশাশুনি প্রেসক্লাব, ডাঃ রফিক আহম্মেদ এর নেতৃত্বে গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি, পূজা উদযাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ, ফ্রেন্ডস স্পোর্টিং ক্লাবসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন। সবশেষে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান শপথ বাক্য পাঠ করান।

শুক্রবার সূর্যদয়ের সাথে সাথে আশাশুনি কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জাতীয় পতাকা উত্তোলন, প্রভাত ফেরী, আলোচনা সভা, রচনা, কবিতা প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আলোচনা সভা ও প্রভাত ফেরীতে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএম মোস্তাকিম। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নানের পরিচালনায় এসময় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভ‚মি) পাপিয়া আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, প্রধান শিক্ষক আশরাফুন নাহার নার্গিস প্রমুখ। অনুষ্ঠানে সরকারী কর্মকর্তা, শিক্ষক, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। বাদ জুম্মা ৫২’র ভাষা আন্দোলনে শহীদের রূহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন উপজেলা পরিষদ জামে মসজিদের পেশ ইমাম হাফেজ আব্দুল গফ্ফার। এদিকে দিবসটির তাৎপর্য তুলে ধরে বেলা ১১ টায় আশাশুনি প্রেসক্লাব কার্যালয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সভাপতি জিএম আল-ফারুক। সাধারন সম্পাদক সমীর রায়ের পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের উপদেষ্টা অধ্যা: সুবোধ চক্রবর্তী, সাবেক সভাপতি জিএম মুজিবুর রহমান ও এসএম আহসান হাবিব, সহ-সভাপতি আলী নেওয়াজ, যুগ্ম-সম্পাদক মাসুদুর রহমান, সাংগঠনিক সম্পাদক এসকে হাসান, কোষাধক্ষ্য শাহাদাৎ হোসেন টিটল, সদস্য বাহাবুল হাসনাইন, হাবিবুল্লাহ বিলালী, সোহরাব হোসেন, মুকুল শিকারী, শেখ বাদশা, এম এম নুর আলম, আবুল হাসান, মইনুল ইসলাম, শেখ আরাফাত হোসেন, জগদীশ সানা প্রমুখ। একই সাথে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান দিবসটি পালনে বিভিন্ন পালন করার খবর পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *