Spread the love

নিজস্ব প্রতিনিধি: মঙ্গলবার দুপুর ২টা। পুষ্টিকর খাবার ও নগদ অর্থ নিয়ে হঠাৎ অসহায় প্রতিবন্ধী মোমেনা খাতুনের বাড়িতে হাজির সাতক্ষীরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান। প্রতিবন্ধী মোমেনা খাতুন ও তার পরিবারের সদস্যদের ডেকে তাদের হাতে তুলে দিলেন সেগুলো।

এদিকে ওসির আগমনের খবর শুনে মোমেনার বাড়িতে ভীড় জমায় এলাকাবাসী। 

বুদ্ধিপ্রতিবন্ধী মোমেনা খাতুন (৫৪) সাতক্ষীরা সদর উপজেলার ফিংড়ী ইউনিয়নের বালিথা গ্রামের মৃত আয়েজউদ্দীন সরদারের মেয়ে।

মোমেনার ভাই আছের উদ্দীন সরদার বলেন, আমাদের অর্থনৈতিক অবস্থা খুবই খারাপ। একমাত্র বোনটি প্রতিবন্ধী। কোনো কাজ করতে পারে না। আমি মোমেনাকে দেখভাল করি। ওসি স্যার মোমেনার হাতে একটি কার্টনে প্যাকেট চাল, ডাল, চিনি, তেল, ডিম, নুডলস, সাবান, শ্যাম্পুসহ বেশকিছু জিনিস দিয়েছেন। আমরা অনেক খুশি। মোমেনার জন্য একটি সরকারি প্রতিবন্ধী কার্ডের দাবি করছি। কার্ডটি পেলে সে টাকায় মোমেনার চিকিৎসা করাতে পারবো।

মোমেনার প্রতিবন্ধী কার্ডের বিষয়ে ফিংড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুর রহমান বলেন, মোমেনা ও তার পরিবার খুব অসহায়। ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে প্রতিবন্ধীদের তালিকা করে সমাজসেবা অফিসে পাঠানো হয়েছে। কার্ডের চূড়ান্ত তালিকা তারা করবেন।

সাতক্ষীরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, ‘মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’ স্লোগান বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে পুলিশ। সত্যিকার অর্থে পুলিশ জনগণের বন্ধু। সেই মানসিকতা নিয়েই আমরা কাজ করে যাচ্ছি। একজন অসহায় প্রতিবন্ধীকে সহযোগিতা করতে পেরে আমি আনন্দিত। আমাদের সবারই অসহায় মানুষদের পাশে দাঁড়ানো উচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *