Spread the love

কালিগঞ্জ প্রতিনিধি: কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ২৫ জানুয়ারি শনিবার বোলা ১০টা থেকে বিকাল ২টা পর্যন্ত বিরতিহীন ভাবে ক্যাবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

বিদ্যালয়ের শিক্ষার্থীদের নির্বাচন সংক্রান্ত ধারণা ও গণতন্ত্রের চর্চার জন্য প্রতিবছর সারা দেশের ন্যায় কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্র্রেণী পর্যন্ত দুইজন করে প্রার্থী নির্বাচনে প্রতিদন্দিতা করে। নির্বাচনে ৪৭৭ জন শিক্ষার্থী ভোট প্রদান করবে। নির্বাচন চলাকালীন ভোট কেন্দ্র পরিদর্শন করেন কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ বাছাড়, সহকারী প্রধান শিক্ষক খান আবুল বাশার, প্রধান অফিস সহকারি ও নির্বাচনের সহায়তাকারী ফজলুর রহমান।

প্রধান নির্বাচন কমিশনার দশম শ্রেণীর ছাত্রী পূজা অধিকারী নির্বাচনে ১ থেকে ৫ টি বুথে প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করেন। স্কুলের প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ বাছাড়ের কাছে জানতে চাইলে তিনি বলেন, স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণভাবে ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। স্কুল কেবিনেট নির্বাচিতরা হলেন, ৬র্ঠ শ্রেণীর ছাত্রী স্তুতি বিশ্বাস ইমি ও আখিরুল সুলতানা, ৭ম শ্রেণীর ছাত্রী প্রাপ্তি বিশ্বাস, ৮ম শ্রেণীর ছাত্রী রাজিয়া খাতুন ও সম্পা রাণী চক্রবর্তী, ৯ম শ্রেণীর ছাত্রী শান্তা ইয়াসমিন(ব্যবসায়) ও সুমাইয়া আক্তার(মানবিক) ১০ম শ্রেণীর ছাত্রী শারমিন বিনতে শাজাহান।

এছাড়া কালিগঞ্জ উপজেলার মৌতলা মাধ্যমিক বিদ্যালয়, পানিয়া আদর্শ মাধমিক বিদ্যাণয় সহ অন্যান্য বিদ্যালয়ে স্কুল স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *