Spread the love

এসভি ডেস্ক: ভারত থেকে অবৈধভাবে ট্রাক ভর্তি বিভিন্ন প্রজাতির মাছ আনার সময় দুই চোরাকারবারীকে আটক করেছে বিজিবি। এ সময় জব্দ করা হয়েছে আনুমানিক ১ কোটি ৪২ লাখ ৪০ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রজাতির মাছ।

আটক দুই চোরাকারবারী হলেন, কালিগঞ্জ উপজেলার মৌতলা গ্রামের মৃত আবু সাঈদের ছেলে মামুনুর রশিদ (২৮) ও শ্যামনগর উপজেলার নকিপুর দেবলা গ্রামের নুর সালাম গাজীর ছেলে আকবর হোসেন (২৩)।

রোববার রাতে সাতক্ষীরার বাঁকাল চেকপোষ্ট এলাকা থেকে তাদের আটক করা হয়।

বিজিবি সূত্রে জানা যায়, সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে ভোমরা স্থল বন্দর দিয়ে ট্রাকভর্তি বিপুল পরিমান ভারতীয় বিভিন্ন প্রজাতির মাছ আনা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ৩৩ বিজিবি ব্যাটেলিয়নের আওতাধীন গাজীপুর বিওপির কমান্ডার হাবিলদার মহসিন আলীর নেতৃত্বে বিজিবির একটি টহলদল বাঁকাল চেকপোষ্ট এলাকায় অভিযান চালায়। এ সময় পাঁকা রাস্তার উপর থেকে একটি আইচার ট্রাকসহ দুই চোরাবারীকে আটক করা হয়। এরপর ট্রাকটিতে তল্লাশি চালিয়ে ৬ হাজার ৪৫০ কেজি ভারতীয় বিভিন্ন প্রজাতির মাছ জব্দ করা হয়।

এদিকে, এ ঘটনায় গাজীপুর বিওপির কমান্ডার হাবিলদার মহসিন আলী বাদী হয়ে উপরোক্ত আটক দুই চোরাকারবারীসহ আমদানী কারক প্রতিষ্ঠান আশিক এন্টার প্রাইজের স্বত্ত্বাধিকারী ও ইশা-তিশা ট্রান্সপোর্ট এজেন্সী মালিক বিরুদ্ধে সদর থানায় একটি মামলা হয়েছে।

বিজিবি ৩৩ ব্যাটেলিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল গোলাম মহিউদ্দীন খন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *