Spread the love

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এসএম মোস্তফা কামাল বলেছেন, ‘কোন গরীব অসহায় রোগীকে সরকারি হাসপাতালে না পাঠিয়ে বেসরকারি হাসপাতাল বা ক্লিনিকে পাঠালে গ্রাম ডাক্তারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। গ্রাম্য ডাক্তারদের পরামর্শে বিভিন্ন ক্লিনিক ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিতে এসে গ্রামের সাধারণ, গরীব ও অসহায় মানুষ সর্বশান্ত হচ্ছেন। অপচিকিৎসার শিকার হচ্ছেন অনেকেই। অনেকের জীবনহানি ঘটছে। কোনভাবেই এটা চলতে দেওয়া যায় না।’

রোববার রাতে সাতক্ষীরা শহরের সিটি ক্লিনিকে অভিযান শেষে এসব কথা বলেন তিনি। সাতক্ষীরা সদরের শিবপুর ইউনিয়নের ঝিটকি এলাকার এক কিশোরীকে শহরের সিটি ক্লিনিকে চিকিৎসার জন্য পাঠিয়েছিলেন ওই এলাকার গ্রাম্য চিকিৎসক অজিত কুমার। ক্লিনিকে চিকিৎসা নিয়ে সুস্থ হওয়া তো দূরে থাক, সর্বশান্ত হয়েছেন ওই কিশোরীর পরিবার। এমন অভিযোগের ভিত্তিতে ওই ক্লিনিকে হঠাৎ অভিযান চালান সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

এ সময় ‘কোন গরীব অসহায় রোগী আমার কাছে আসলে আমি বেসরকারি হাসপাতাল বা ক্লিনিকে না পাঠিয়ে সরকারি হাসপাতালে পাঠাবো বলে অঙ্গীকার করছি। আমার দ্বারা কোন গরীব রোগী হয়রানি হবে না।’ এই মুচলেকা দিয়ে এ যাত্রায় রেহাই পান ওই গ্রাম্য চিকিৎসক অজিত কুমার রায়।  এছাড়া ওই ক্লিনিক মালিককে সতর্ক করেন জেলা প্রশাসক।

অভিযানকালে ডিসির সাথে ছিলেন সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুবায়ের হোসেন ও সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত কুমার উপস্থিত ছিলেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *