Spread the love

নিজস্ব প্রতিনিধি: বিদেশী অনুদানের টাকায় সাতক্ষীরা পৌরসভার বিভিন্ন সড়ক নির্মাণ কাজের গুনগত মান নিশ্চিত হচ্ছে না বলে এলাকাবাসীর অভিযোগের বিষয়টি  উল্লেখ করে ড্রেনেজ ব্যবস্থাসহ সড়কগুলো গুনগত মান বজায় রেখে নির্মাণ করার দাবী জানিয়েছে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি। 
শনিবার(২৬ অক্টোবর) বেলা ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের শহিদ স ম আলাউদ্দিন মিলনায়তনে অনুষ্ঠিত সভায় এ দাবী জানানো হয়। 

জেলা নাগরিক কমিটির প্রবীন সদস্য বিশিষ্ঠ শিক্ষাবিদ প্রফেসর আব্দুল হামিদের সভাপতিত্বে সভায় ক্লিন সাতক্ষীরা, গ্রিন সাতক্ষীরা ও দুর্নীতিমুক্ত সাতক্ষীরা আন্দোলনের অংশ হিসেবে বিভিন্নস্থানে উচ্ছেদ অভিযান, সাপমারা খাল খনন এবং জলাবদ্ধতা পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। 
সভায় বলা হয় এখন পর্যন্ত পরিচালিত বিভিন্ন অভিযানে ক্ষতিগ্রস্ত মানুষের প্রায় সকলেই দরিদ্র শ্রেণির, ক্ষুদ্র ব্যবসায়ী ও ভূমিহীন ছিন্নমূল প্রকৃতির মানুষ। ফলে পুনর্বাসন ও তাদের প্রতি মানবিক বিষয়টি যাতে উপেক্ষিত না হয় সে ব্যাপারে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করা হয়। একই সাথে ইতোমধ্যে জলাবদ্ধতা নিরসনে যেসব এলাকায় বাঁধ-পাটা-নেট অপসারণ করা হয়েছে তার অধিকাংশই আবারো পুনঃস্থাপন করা হয়েছে উল্লেখ করে অবিলম্বে এইসব প্রভাবশালীদের বিরুদ্ধে কঠোর আইনগত পদক্ষেপ গ্রহণ এবং খাসজমি উদ্ধারে জেলা প্রশাসকের কঠোর পদক্ষেপ গ্রহণের ঘোষণা বাস্তবায়নেরও দাবী জানানো হয়।

সভায় সাতক্ষীরা শহরের নিউমার্কেট ভেঙে দীর্ঘদিন ফেলে রাখার বিষয়টি উল্লেখ করে সেটি পুনরায় নির্মাণ এবং পৌরসভার তত্তাবধায়নে আরো একাধিক নতুন হকার্স মার্কেট নির্মাণ না করে পুরাতন কোন প্রতিষ্ঠান ভাঙা যুক্তিসংগত হবে না বলে উল্লেখ করা হয়। 

এছাড়া সভায় দীর্ঘ প্রত্যাশার পর সম্প্রতি সাতক্ষীরা পৌরসভার উন্নয়নে কেএফব্লিউসি’র বরাদ্দকৃত অর্থের প্রায় ৩০ কোটি টাকা ছাড় হওয়ায় স্বস্তি প্রকাশ করা হয়। সভায় সাতক্ষীরার ভূমিহীন ও নাগরিক আন্দোলনের অন্যতম নেতা সাইফুল্লাহ লস্করের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামী ৫ ডিসেম্বর নাগরিক আন্দোলনের প্রয়াত সকল নেতার স্মরণ অনুষ্ঠান ও প্রকাশনাসহ বিভিন্ন সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 

সভায় বক্তব্য রাখেন এড. সৈয়দ ইফতেখার আলী, এড. শেখ আজাদ হোসেন বেলাল, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, আনোয়ার জাহিদ তপন, এড. আল মাহামুদ পলাশ, এড. মনির উদ্দিন, মনিরুজ্জামান, আব্দুস সামাদ, আনজুনামারা, অপারেশ পাল, সিদ্দিকুর রহমান, কমরেড আবুল হোসেন, আলী নুর খান বাবলু ও এড. আবুল কালাম আজাদ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *