Spread the love

এসভি ডেস্ক: সাতক্ষীরায় এই প্রথম বারের মতো শুরু হতে যাচ্ছে জেলা প্রশাসক কাপ টি -২০ ক্রিকেট টুর্নামেন্ট।

আর এর সাথে যুক্ত হচ্ছে খেলোয়াড় ক্রয় নিলাম। এ, বি ও সি এই তিন ক্যাটেগরির খেলোয়াড় নিলামে ক্রয় অনুষ্ঠান হচ্ছে রোববার বিকাল ৩টায় সাতক্ষীরা স্টেডিয়ামে।

আগামী ১৬ ফেব্রুয়ারি শুরু হতে যাওয়া নক আউট পদ্ধতির এই টুর্ণামেন্ট এর ফাইনাল খেলা হবে ২০ ফেব্রুয়ারি। এর আগে সেমি ফাইনাল খেলা হবে ১৯ ফেব্রুয়ারি যোগ করেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

শনিবার সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল এ ব্যাপারে এক সংবাদ সম্মেলন করে এ কথা জানান।

আজ রোববার ব্যতিক্রমী উদ্যোগ হিসাবে উন্মুক্ত খেলোয়াড় ক্রয় নিলাম অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে অংশ নেবেন জেলা পুলের তিন ক্যাটেগরির ৫৫ জন খেলোয়াড়। এর মধ্যে এ ক্যাটেগরির ১৬, বি ক্যাটেগরির ৩২ ও সি ক্যাটগরির ৭ জন তালিকাভুক্ত হয়েছেন। তাদের খেলোয়াড়ী আর্থিক মূল্য পাঁচ হাজার, তিন হাজার ও দুই হাজার টাকা। খেলাটি অনুষ্ঠিত হবে রঙ্গীন পোশাক ও সাদা বলে। কোনো কেলোয়াড় একটি দল ছাড়া অন্য দলের হয়ে খেলতে পারবেন না। খেলায় সাতক্ষীরা জেলার সাতটি উপজেলা ও একটি পৌরসভাসহ আটটি দল অংশ নেবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। প্রত্যেক উপজেলা থেকে বাধ্যতামূলকভাবে ৬ জন নিজস্ব এবং বাকি ৮ জন খেলোয়াড়কে নিলামের মাধ্যমে ক্রয় করা যাবে। এছাড়া কোনো দল চাইলে জাতীয় অথবা আন্তর্জাতিক অঙ্গন থেকে সর্বোচ্চ তিন জন খেলোয়াড়কে দলে অন্তর্ভূক্ত করতে পারবে।

জেলা প্রশাসক জানান যারা খেলায় পেশাদারিত্ব দেখাতে চান তারা নিলামে বিক্রি হবার বিষয়টিকে গুরুত্ব সহকারে গ্রহন করবেন। এর ফলে গ্রামের প্রত্যন্ত এলাকা থেকে অনেক ক্রিকেট প্রতিভার বিকাশ ঘটবে। তারা ক্রিকেটে আরও উৎসাহিত হবেন।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক আরও বলেন ক্রিকেট সমৃদ্ধ জেলা সাতক্ষীরার ক্রীড়াঙ্গনকে সারা বছর ক্রীড়া কর্মকান্ডে মুখরিত করে রাখার লক্ষ্যে এই উদ্যোগ নেওয়া হয়েছে। ক্রীড়া অনুশীলন ও প্রতিযোগিতার মাধ্যমে তরুন প্রজন্মকে দেশের যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতেই এই উদ্যোগ। এতে শিশু কিশোর সবাই ক্রীড়া মনস্ক হয়ে উঠবে। তারা সন্ত্রাস জঙ্গিবাদ এবং মাদকের মতো অপরাধ থেকে নিজেদের মুক্ত রাখার সাহস ও সক্ষমতা খুঁজে পাবে। সাতক্ষীরার ক্রিকেটকে একটি শক্তিশালী সাংগঠনিক জেলা হিসাবে গড়ে জাতির সামনে তুলে ধরাই আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য।

সাতক্ষীরা সার্কিট হাউসে বিকালে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার উপপরিচালক শাহ আবদুল সাদী, সাজেক্রীস সম্পাদক কেএম আনিছুর রহমান, সাজেক্রীস সহ সভাপতি আশরাফুজ্জামান আশু, ফিফা রেফারি তৈয়ব হাসান বাবু প্রমূখ।