Spread the love

দেবহাটা প্রতিনিধি: দেবহাটার সখিপুর কেওড়া বাগান পল্লীতে এক অসহায় ভূমিহীন পরিবারের ডিসিআরকৃত জমি জোর পূর্বক দলল করার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ভূক্তভোগী নুর ইসলাম গাজী বাদী হয়ে দেবহাটা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিলেও সন্ত্রাসীরা প্রভাবশালী হওয়ায় তাতে কোন কর্নপাত করিনি।

জানাযায়, চিনেডাঙ্গা গ্রামের মৃত জব্বার গাজীর পুত্র নুর ইসলাম গাজী দীর্ঘ ১২ বছর যাবত সখিপুর কেওড়া তলা নামক স্থানে ৬৪শতক জমি ডিসিআর নিয়ে একটি কুড়ে ঘর তৈরি করে বসবাস করে আসছিল। কিন্তু ঐ জমিতে নজর পড়ে নারিকেলী গ্রামের প্রভাবশালী জামায়াতের সহিংসতাকারী মান্দার আলীর পুত্র মুকুল হোসেন, তার ভাই সেলিম হোসেন, ধোপাডাঙ্গা গ্রামের মুনসুর গাজীর পুত্র আলমগীর হোসেন ও একাধীম মামলার আসামী নুরো ওরফে বাঁশ নুরোর পুত্র সন্ত্রাসী সাইফুল সহ কয়েকজনের। সেই থেকে তারা এই অসহায় পরিবারটির জমিটি দখল করে নেওয়ার জন্য ষড়যন্ত্র শুরু করে। গত ২২ নভেম্বর সকালে নুর ইসলাম ও তার পরিবারটি বাড়িতে না থাকার সুযোগে উক্ত সন্ত্রাসীরা এসে মৎস্য ঘেরের ভেড়ি কেটে একাকার করে দেয়। নুর ইসলাম বাড়িতে এসে কোন উপায় না পেয়ে দেবহাটা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে।

অভিযোগ দায়েরের পর থেকে উক্ত সন্ত্রাসীরা ভূক্তভোগী পরিবারটিকে বিভিন্ন হুমকি ধামকি দিয়ে চলেছে এবং পুনঃরায় জমিটি জবরদখল কাজ চালিয়ে যাচ্ছে। বর্তমানে ভুক্তভূগী পরিবারটি নিরাপত্তাহীনতায় ভুগছে।

এ বিষয়ে দেবহাটা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মান্নান আলী জানান, নুর ইসলাম থানায় এসে একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। বিষয়টি তদন্তের জন্য প্রাথমিক ভাবে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। দোষীদের আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এব্যাপারে ভূক্তভোগী পরিবারটি পুলিশ সুপার সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।