Spread the love

এসভি ডেস্ক: প্রভাবশালী কর্তৃক এক বিধবার বসতবাড়ি ভাংচুর করে লক্ষাধিক টাকা ক্ষতি সাধন করেছে বলে অভিযোগ উঠেছে। রোববার সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন শহরের সুলতানপুর এলাকার মৃত অহিদ মোড়লের মেয়ে কলেজ ছাত্রী সানজিদা অহিদ ডালিয়া।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ডালিয়া বলেন, তার পিতা অহিদ মোড়ল মূল মালিকের কাছ থেকে কেনা জমিতে বিধবা মা নাজিরা বেগম ও ছোট একটি বোনকে নিয়ে দীর্ঘ ২৫ বছর ধরে বসবাস করে আসছি। কিন্তু প্রভাবশালী ভূমিদস্যু নায়েব মোখলেছ ২০১৫ সালে একজন ভূয়া মালিকের কাছ থেকে জাল দলিল সৃষ্টি করে অবৈধ অর্থের বিনিময় এই জমি থেকে আমাদেরকে উচ্ছেদ করার ষড়যন্ত্র শুরু করে। ২০১৫ সালে মোখলেছ নায়েবের বিরুদ্ধে দেওয়ানী আদালতে ১৬৬/১৫ মামলা দায়ের করা হয়।

তিনি আরো বলেন, গত ২৫ অক্টোবর সকাল সাড়ে ১০টার দিকে আমার বিধবা মা নাজিরা বেগম বাড়ি থেকে বের হয়ে যাওয়ার পর পরই ভূমিদস্যু মোখলেছ ও তার শ্যালক জিয়াউলের নেতৃত্বে ১০/১২ জন সন্ত্রাসী দা, শাবল, কুড়াল, রড ও দেশি ভারী অস্ত্র নিয়ে আমাদের বাড়িতে ঢুকে ভাংচুর ও লুটপাট করে। এসময় বাধা দিতে গেলে তারা আমার শ্লীলতাহানীর চেষ্টা করে। আমাকে ঘর থেকে টেনে হিচড়ে বাইরে এনে ফেলে দেয়। সন্ত্রাসীরা আমার ঘরবাড়ি ভাংচুরের পাশাপাশি আলমীরা ভেঙে নগদ টাকা, স্বর্ণের গহনা, মোবাইল ফোন, টেলিভিশন, শোকেজ, প্রয়োজনীয় কাগজপত্র ও অন্যান্য মূল্যবান আসবাবপত্রসহ লক্ষাধিক টাকার মালামাল নিয়ে পালিয়ে যায়।

এসময় তারা আমার পড়ার বই, খাতা, ক্রেস্ট ও মূল সনদপত্র পানিতে ভিজিয়ে নষ্ট করে দেয়। সন্ত্রাসীরা ঘরের দরজা-জানলা ভেঙে ফেলার পাশাপাশি বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়ে যায়। এঘটনায় তার মা নাজিরা বেগম বাদি হয়ে সদর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

তিনি ভূমিদস্যু মোখলেছের হাত থেকে রক্ষা পেতে এবং নিরাপদে বসত ভিটায় বসবাস করার প্রয়োজনীয় ব্যবস্থ্যা গ্রহণে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।