ভয়াবহ নদী ভাঙ্গন: জনমনে আতংক – Satkhira Vision

March 8, 2021, 6:13 am

সংবাদ শিরোনাম :
এনইউবিটি খুলনাতে ৭মার্চ উপলক্ষ্যে আলোচনা তালা: মাটি কাটতেই বেরিয়ে এলো ৪০০ বছরের পুরাতন স্বর্ণ স্বাদৃশ্য মূর্তি সাতক্ষীরা প্রেসক্লাব নির্বাচনে বাপী-হাবিব-সুজন প্যানেলের ১৩টি পদের মধ্যে ১২টিতে জয় জিমের পাশে “মানবতার সিঁড়ি” সাতক্ষীরার চোরাই গরু ডুমুরিয়ায় উদ্ধার: ২ চোর আটক কলারোয়া: আ’লীগ নেতার মাথায় পিস্তল ঠেকিয়ে দলীয় প্যাডে স্বাক্ষর নিলেন চেয়ারম্যান প্রার্থী জেলায় কমেছে আম চাষ! আবহাওয়া, বাজার ধর নিয়ে চিন্তিত আম চাষীরা সাতক্ষীরা: প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির কমিটি গঠিত শ্যামনগর: প্রাইভেটকারে ঘুরতে বের হয়ে লাশ হলেন শ্যালক-বোনাই! তালা: কিশোরীকে ধর্ষণের অভিযোগে সৎ বাবা গ্রেফতার
ভয়াবহ নদী ভাঙ্গন: জনমনে আতংক

ভয়াবহ নদী ভাঙ্গন: জনমনে আতংক

এসভি ডেস্ক: শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নে ভয়াবহ নদী ভাঙ্গন শুরু হয়েছে।

মঙ্গলবার ভোরের দিকে ইউনিয়নের নজরুল সরদারের বাড়ী হইতে গাবুরা হাটখোলা পর্যন্ত আধা কিলোমিটার পাউবো বাঁধ কপোতাক্ষ নদীতে ধ্বসে পড়ে। এসময় জনমনে আতংক শুরু হয়।

গাবুরা ইউপি চেয়ারম্যান আলহাজ্জ্ব মাসুদুল আলম জানান, দেড় সহস্রাধিক মানুষ নিয়ে স্বেচ্ছাশ্রমের ভিত্তিত্বে ভাঙ্গন রোধের কাজ শুরু করা হয়েছে। নদীর প্রবল স্রোতে ভাঙ্গন ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। ভরা জোয়ারের আগে ক্ষতিগ্রস্থ স্থান বাঁধা না গেলে বিতৃীর্ণ এলাকা তলীয়ে জান মালের ক্ষয় ক্ষতির সম্ভবনা আছে। পাউবো কর্তৃপক্ষকে ইতোপূর্বে বিষয়টি বারবার বলার পরেও গড়ি মসি করে কোন কাজ করেননি তিনি অভিযোগ করে বলেন।

পাউবো সেকশন অফিসার এসও মাসুদ রানা সত্যতা স্বীকার করে বলেন, স্থানীয়দের সহায়তায় ভাঙ্গন রোধের কাজ শুরু করা হয়েছে। উর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করা হয়েছে। তহবিল পেলে পুরাদমে কাজ শুরু হবে তিনি জানান।

শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজ্জামান বলেন, নদী ভাঙ্গন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে পাউবো কর্তৃপক্ষকে বলা হয়েছে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT