উদ্বোধনী জুটিতে পাকিস্থানের বিশ্বরেকর্ড – Satkhira Vision

April 14, 2021, 7:51 am

সংবাদ শিরোনাম :
শ্যামনগর: প্রেমের ঘটনাকে কেন্দ্র করে হিন্দু বাড়িতে হামলা! ঘর ও মন্দির ভাঙচুর সবাই সর্তক থাকলেই করোনা ভাইরাস থেকে মুক্ত থাকা সম্ভব: নজরুল ইসলাম দেবহাটা: মানুষের সাথে মৌমাছির বসবাস শ্যামনগর: ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিবাহ শ্যামনগর: উপকূলের ক্ষতিগ্রস্থ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান কলারোয়া: সেবার দাফন টিমের সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর দেবহাটা: দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আওয়ামী লীগ নেতা বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস-এ রৌপ্য পদক জয়ী দেবহাটার ইয়াছিন
উদ্বোধনী জুটিতে পাকিস্থানের বিশ্বরেকর্ড

উদ্বোধনী জুটিতে পাকিস্থানের বিশ্বরেকর্ড

এস ভি ডেস্ক: বুলাওয়েতে জিম্বাবুয়ের বোলারদের নিয়ে রীতিমত ছেলেখেলায় মেতেছেন পাকিস্তানের দুই ওপেনার ইমাম-উল-হক আর ফাখর জামান। ওয়ানডে ইতিহাসে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছেন এই যুগল।

এতদিন ওয়ানডে ইতিহাসের সবচেয়ে বড় উদ্বোধনী জুটিটি ছিল শ্রীলঙ্কার উপুল থারাঙ্গা আর সনাথ জয়সুরিয়ার। ২০০৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে লিডসে ২৮৬ রানের ওপেনিং জুটি গড়েছিলেন তারা। ফাখর জামান আর ইমাম-উল-হক এবার তাদের ছাড়িয়ে চলে গেছেন আরও অনেকটা দূর। তাদের জুটিটি থেমেছে ৩০৪ রানে।

রেকর্ড গড়া এই জুটিটি ভেঙেছে ইমাম-উল-হক আউট হলে। ১২২ বলে ১১৩ রান করে তিনি সাজঘরে ফিরেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তার সঙ্গী ফাখর জামান অপরাজিত ছিলেন ১৬৯ রানে। ৪২ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ১ উইকেটে ৩০৪ রান।

শুধু উদ্বোধনী জুটিতেই নয়। ওয়ানডে ইতিহাসের যে কোনো উইকেটে সর্বোচ্চ রানের জুটির তালিকায় চতুর্থ অবস্থানে চলে এসেছেন ফাখর আর ইমাম। এই তালিকায় সবার উপরে আছে ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল আর মারলন স্যামুয়েলসের জুটিটি। ২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ক্যানবেরায় দ্বিতীয় উইকেটে ৩৭২ রানের জুটিতে বিশ্বরেকর্ড গড়েন এই দুজন।

আর পাকিস্তানের ওয়ানডে ইতিহাসে যে কোনো উইকেটে সর্বোচ্চ জুটির রেকর্ডটি ছিল আমির সোহেল আর ইনজামাম-উল-হকের দখলে। ১৯৯৪ সালে শারজাহতে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় উইকেটে ২৬৩ রান তুলেছিলেন এই যুগল। এবার সেই রেকর্ডটি ভেঙে দিয়েছেন ইনজামামেরই ভাতিজা ইমাম, সঙ্গী ফাখর জামান।

এই জুটিতে ওপেনিংয়ে পাকিস্তানের রেকর্ড থেকে তারা উঠে গেছেন অনেক উপরে। ২০১১ সালে হারারেতে এই জিম্বাবুয়ের বিপক্ষেই ২২৮ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন মোহাম্মদ হাফিজ আর ইমরান ফরহাদ। এতদিন উদ্বোধনী জুটিতে এটিই ছিল পাকিস্তানের সর্বোচ্চ।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT