Spread the love

অনলাইন ডেস্ক: দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) গুচ্ছ ভর্তি পরীক্ষা দিতে এসে ‘অপহরণের শিকার’ তরুণী অবশেষে উদ্ধার হয়েছে। এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে,অপহরণকারি যুবককে।

শনিবার (১১ মে) দুপুরে দিনাজপুর পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য নিশ্চিত করেছেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহ আল মাসুম। পুলিশ জানায়, ঘটনার ৮ দিন পর ফরিদপুর থেকে ওই তরুণীকে শুক্রবার (১০ মে) ফরিদপুরের একটি ভাড়া বাসা উদ্ধার করা হয়। সেই সময় গ্রেফতার করা হয় অপহরণকারি রাশেদুল ইসলাম (২২)কে।

গ্রেফতার আসামি রাশেদুল ইসলাম মাগুরা জেলার শ্রীপুর থানার চাকদহ গ্রামের শহিদুল ইসলামের ছেলে। তাকে বিকেলে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে আব্দুল্লাহ আল মাসুম বলেন, ‘রং নম্বর মোবাইল ফোনে পরিচয়ের পর কথা বার্তা হয় তাদের। গত ৩ মে ওই তরুণী হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা দিতে আসেন। এ সময় বিভিন্ন রকম কথা বলে রাশেদুল ইসলাম মেয়েটিকে অপহরণ করে নিয়ে যান।’

এই ঘটনায় পরিবারের পক্ষ থেকে তরুণীর বাবা অভিযোগ করলে অভিযানে নামে পুলিশ। আগে থেকেই পরিকল্পনামাফিক ওই তরুণীকে নিয়ে ঢাকা, সাভার, মাগুরা, ঝিনাইদহ ও ফরিদপুরের একটি ভাড়া বাড়িতে অবস্থান নেন ওই যুবক। তথ্যপ্রযুক্তির সহযোগিতায় আসামির অবস্থান শনাক্ত করে তাকে গ্রেফতার করা হয়।

গণমাধ্যম কর্মীদের তিনি আরো জানান, মোবাইলের রং নম্বর থেকে তাদের মাঝে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গ্রেফতার আসামি একজন দিনমজুর। কিন্তু তিনি বিভিন্ন সময় নিজেকে রাজনৈতিক প্রভাবশালী ব্যক্তির ছেলে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে পরিচয় দিতেন। পরে ওই তরুণীকে অপহরণ করে নিয়ে যান।

এ ঘটনায় থানায় মামলা হলে শুক্রবার রাতে ফরিদপুরের একটি ভাড়া বাসা থেকে আসামিকে গ্রেফতার করা হয়। এ সময় বাসা থেকে অপহৃত তরুণীকে উদ্ধার করা হয়। আসামিকে শনিবার বিকালে কোর্টের মাধ্যমে জেলহাজতে পাঠানোর কথা জানান তিনি।
প্রেস ব্রিফিং কাহারোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফারুকুল ইসলামসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *