Spread the love

জহর হাসান সাগর: তিন সন্তানের জননী বিধবা সাবিয়া সুলতানা এখন নিদারুণ মানবতার জীবন যাপন করছেন। তিনি এলাকার বৃত্তবানদের কাছে পবিত্র রমজান মাসে যাকাত ও ফিতরা চেয়ে দ্বারে দ্বারে ঘুরছেন। 

খুলনার দৌলতপুর থানার দেয়ানা দক্ষিণপাড়া এলাকার সাবিয়া সুলতানার ও তার স্বামী ফুচকা বিক্রেতা এবং তিন সন্তান নিয়ে ভালোই জীবন যাপন করছিলেন। কিন্তু প্রায় তিন মাস আগে সাবিয়ার ফুচকা বিক্রেতা স্বামী হার্টের ভালভ নষ্ট ও লিভার নষ্ট হয়ে অর্থের অভাবে ধুকে ধুকে মারা যান। স্বামীর এমন অকাল মৃত্যুতে পথে বসেন তিন সন্তানের জননী সাবিয়ার পরিবার। স্বামীর পৈত্রিক জমি ও অর্থ সম্পদ না থাকায় মানবতার জীবন যাপন করছেন তারা। দুই কন্যা সন্তান ও এক ছেলে সন্তান নিয়ে নিদারুণ কষ্টের মধ্য দিনতিপাত করছেন তারা। এদিকে স্বামী মারা যাওয়ার পাশাপাশি সাবিয়া জড়ায়ু সংক্রান্ত ব্যধিতে আক্রান্ত হয়ে পড়েছেন। সেখানে তার চিকিৎসা করাতেও লাগবে মোটা অংকের অর্থ।  

বিধবা সাবিয়া কান্না জড়িত কন্ঠে বলেন, তিনটি শিশু সন্তান নিয়ে অতি কষ্টে দিযাপন করছি। স্বামীর রেখে যাওয়া কোন অর্থ ও সম্পত্তি নেই যে তাই দিয়ে আমার সন্তান গুলো মানুষ করবো। এছাড়া আমি জড়ায়ু সংক্রান্ত ব্যাধিতে আক্রান্ত।  তাই পবিত্র মাহে রমজানে সমাজের বিত্তবানরা যাকাত ও ফিতরা প্রদান করেন। আমি সেই সকল বিত্তবানদের কাছে করজোড়ে আকুল আবেদন করছি যে আপনা যে যাকাত ও ফিতরা প্রদান করিবেন তার একটি অংশ আমাকে দিলে হয়ত সন্তান গুলো নিয়ে কয়েকদিন দিনযাপন করতে পারবো।

বিধবা সাবিয়ার বিকাশ নম্বর-০১৯৬৫-৬৪৮৬৫০(পারসোনাল), নগদ নাম্বার ০১৯৩২-৯৩০০৪৬(পারসোনাল)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *