Spread the love

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন এর ম্যানেজারকে ঘুষ দিয়েও ঋণ না পাওয়ায় সংবাদ সম্মেলন করেছেন এক বীরমুক্তিযোদ্ধা।

রবিবার (৩ মার্চ) দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কলারোয়ার গয়ড়া গ্রামের মৃত. ইছাহক মোড়ল এর ছেলে বীর মুক্তিযোদ্ধা মো: শাহাজান আলী।

লিখিত বক্তব্যে তিনি বলেন ১৯৭১ সালে জাতির জনকের ডাকে জীবন বাজি রেখে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করি। আমি সাতক্ষীরা শহরের বিনেরপোতা বিসিকে আমার নিজস্ব সম্পত্তিতে একটি তারের কাটার কারখানা করেছিলাম। সে সময় বিসিক ঋন দিয়েছিল সাড়ে ৬লক্ষ টাকা।

অর্থের অভাবে কারখানা চালাতে না পারায় জোরপূর্বক আমার কাছ থেকে ১০ লক্ষ টাকা আদায় করে বিসিক। এ জন্য আমার জমি বিক্রয় করে তাদের ঋন পরিশোধ করেছি। এছাড়া গোপিনাথপুরের আমার নামীয় আরো ৫শতক জমি সড়ক বিভাগ কোন টাকা পায়সা না দিয়ে দখল করে নিয়েছে। এরপর শহরের আমতলা মোড়ে আমার নিজস্ব জমি থাকলেও কোন বাড়ি ছিল না।

আমি আমার সর্বশ্ব দিয়ে একটি ২ তলা বাড়ি নির্মান করলেও বাড়ির কাজ সম্পন্ন করতে পারেনি আর্থিক সংকটে। যে কারণে আমি বিভিন্ন ব্যাংকে হাউজ লোনের জন্য আবেদন করলেও লোন গ্রহণ করতে পারিনি। পরবর্তীতে বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন সাতক্ষীরা শাখায় আবেদন করি।

কর্পোরেশনের ম্যানেজার আশিস মন্ডল আমাকে লোন দেওয়ার জন্য আশ্বস্ত করেন। দুই বছরের বিভিন্ন সময়ে বিভিন্ন কাগজপত্র চাইলে আমি তা সরবরাহ করি। এছাড়া ৪ তলা ভবন পরিপূর্ণ করার জন্য ঋণের আশ্বস দিয়ে আমার কাছে ১লক্ষ ৭০ হাজার টাকা দাবি করে ম্যানেজার আশিস।

আমি সাতক্ষীরা শাখার ম্যানেজারের কাছে ১লক্ষ টাকা প্রদান করি। কিন্তু দুইবছর পরে একটি চিঠি পাঠিয়ে তিনি আমাকে জানান এমুহুর্তে কোন লোন দেওয়া সম্ভব হচ্ছে না এবং আমাকে ৪০ হাজার ফেরত দিয়ে বলে বাকী ৬০ হাজার টাকা আমাদের খরচ হয়ে গেছে। এটা কি মগের মুল্লক। আমি বীর মুক্তিযোদ্ধা জীবিত অবস্থায় সম্মান পাচ্ছি না।

রাষ্ট্রীয় সহযোগিতা পাচ্ছি না। এ বিষয়ে প্রতিকার চেয়ে সাতক্ষীরা জেলা প্রশাসকের কাছে বরাবার লিখিত অভিযোগ দায়ের করলেও কোন ধরনের পদক্ষেপ গ্রহণ করেননি। তাহলে মৃত্যুর পরে সম্মাননা দিয়ে আমি কি করব। আমি মৃত্যুর পরের রাষ্ট্রীয় সম্মাননা প্রত্যাখ্যান করছি।

তিনি সাতক্ষীরা হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন এর ম্যানেজার এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনে মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের আশু হস্থক্ষেপ কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *