Spread the love

এসভি ডেস্ক: হার মানল কাঁটাতার। বাংলাদেশের একরত্তির প্রাণ বাঁচাতে ওষুধ গেল ভারত থেকে। বাংলাদেশের ঢাকার বাসিন্দা মহম্মদ জসিম শিকদারের ছয় বছরের মেয়ে জ়ারা ভুগছে কঠিন রোগে। ভর্তি রয়েছে ঢাকা মেডিক্যাল কলেজে। কিন্তু জ়ারার চিকিৎসার জন্য যে ওষুধ লিখে দিয়েছেন চিকিৎসক, সারা বাংলাদেশে মেলেনি সেই ওষুধ। হ্যাম রেডিয়োর সাহায্যে অবশেষে দিল্লি থেকে সেই ওষুধ কিনে পাঠানো হল ঢাকায়।

শুক্রবার সকালে অ্যামেচার রেডিয়ো সোসাইটি অব বাংলাদেশের সদস্য রাহাত খান হ্যাম রেডিয়ো, ওয়েস্ট বেঙ্গল রেডিয়ো ক্লাবের সম্পাদক অম্বরীশ নাগ বিশ্বাসকে ফোন করে বাংলাদেশে ওষুধটি না পাওয়ার বিষয়টি জানান। এর পরে শুরু হয় ওষুধের খোঁজ। অম্বরীশ বলেন, ‘‘বিকেলের দিকে দিল্লিতে ইসোপ্রিনোসাইন নামে ওই ওযুধটির খোঁজ দেন হ্যাম রেডিয়োর সদস্য নগেন্দ্রনাথ জানা।’’ সূত্রের খবর, দিল্লিতে এসেছিলেন অহিরূজ্জামান খান নামে বাংলাদেশের এক পর্যটক। বাংলাদেশে ফেরার পথে নগেন্দ্রনাথ তাঁর হাতে ওষুধটি তুলে দেন।

এ দিন ফোনে বাংলাদেশ থেকে জসিম জানান, রাতেই ঢাকা বিমানবন্দর থেকে ওষুধটি সংগ্রহ করেছেন। সূত্রের খবর, শ্বাসকষ্ট-সহ নানা শারীরিক অসুবিধা নিয়ে বেশ কয়েক দিন আগে হাসপাতালে ভর্তি হয় জ়ারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *