Spread the love

এসভি ডেস্ক: বাংলাদেশি বোলারদের ওপর ইনিংসের শুরু থেকেই আক্রমণাত্বক ব্যাটিংয়ে শুরু করেছিলেন শ্রীলঙ্কার দুই ওপেনার। তবে নিয়মিত বিরতিতে কয়েকটি উইকেট তুলে ম্যাচে ফেরার ইঙ্গিত দিয়েছিল টাইগাররা। শেষ পর্যন্ত পাথুম নিশাঙ্কা ও সিলভার ব্যাটিং নৈপুণ্যে চ্যালেঞ্জিং সংগ্রহ পেয়েছে লঙ্কানরা।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) ভারতের গুয়াহাটির আসাম ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬৩ রান তুলেছে শ্রীলঙ্কা। লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৬৮ রান করেন নিশাঙ্কা, আর সিলভা করেন ৫৫ রান। অন্যদিকে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন শেখ মেহেদী।

এদিন শুরুতে ব্যাটিংয়ে নেমে লঙ্কানদের দুর্দান্ত শুরু এনে দেন দুই ওপেনার নিসাঙ্কা ও পেরেরা। তবে ব্যক্তিগত ৩৪ রানে স্বেচ্ছায় প্যাভিলিয়নে ফেরেন পেরেরা। এরপর দলীয় ১০৪ রানে প্রথম উইকেট হারায় এশিয়া কাপের রানার্স-আপ দলটি।

নাসুমের স্পিন ফাঁদে ব্যক্তিগত ২২ রানে কাটা পড়েন মেন্ডিস। এদিন ক্রিজে থিতু হতে ব্যর্থ হন ইনফত্তম ব্যাটার সামারাবিক্রমাও। দুই অঙ্কের কোটা পেরোনোর আগেই প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। এরপর আসালাঙ্কা ও শানাকাকে ফেরান মেহেদী ও শরিফুল। দলীয় ১১৭ রানেই টপ-অর্ডারের ৫ ব্যাটারকে হারায় লঙ্কানরা।

বাংলাদেশের হয়ে শেখ মেহেদী রান খরচায় শিকার ৩ উইকেট। এ ছাড়া নাসুম, শরিফুল, তানজিম ও মিরাজ একটি করে উইকেট পেয়েছেন। এদিন ৭ ওভার বোলিং করে উইকেট শূন্য থাকলেও বেশ মিতব্যায়ী ছিলেন তাসকিন আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *