Spread the love

সরদার আবু সাঈদ: সাতক্ষীরা সদর উপজেলার শিবপুর ইউনিয়নের খানপুর গ্রামের ৭০ বছর বয়সী বৃদ্ধ দিনমজুর রইচ উদ্দীন। দুরাবস্থা দেখে ৫ মাস আগে তাকে ঘর দেবেন বলে কথা দিয়েছিলেন সাতক্ষীরার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

বাংলাদেশ এডমিনিস্ট্রেটিভ এসোসিয়েশন, সাতক্ষীরার অর্থায়নে ও জেলা ও উপজেলা প্রশাসনের বাস্তবায়নে সোমবার বিকালে সাতক্ষীরার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল রইচউদ্দীনের কাছে সেই ঘর হস্তান্তর করে কথা রেখেছেন। সেই সাথে তার পরিবারের জন্য চাউল, ফল, কম্বলও দিয়েছেন। এছাড়া রইচউদ্দীনের ছেলেকে একটি ব্যাটারী চালিত ভ্যানও দেবেন বলে জানিয়েছেন।

ঘর হস্তান্তর শেষে সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল সাংবাদিকদের বলেন, আগরদাড়ি ইউনিয়নের নেবাখালী গ্রামের মৃত নেজামউদ্দীন সরদারের ছেলে রইচউদ্দীন স্ত্রী, তিন ছেলে, এক মেয়ে ও এক নাতিকে নিয়ে চরম দুরাবস্থার মধ্য দিয়ে বসবাস করতেন। এই বয়সেও তিনি দিন মজুরের কাজ করেন। এমন সংবাদ শুনে রইচউদ্দীনকে একটা ঘর দেওয়ার প্রতিশ্রতি দিয়েছিলাম। বাংলাদেশ এডমিনিস্ট্রেটিভ এসোসিয়েশন, সাতক্ষীরার অর্থায়নে নির্মিত সেই ঘর আজ হস্তান্তর করলাম। তার মতো একজন খেটে খাওয়া বয়স্ক মানুষকে ঘর দিতে পেরে আমরা অনেক আনন্দিত।

ঘর পেয়ে রইচ উদ্দীন আবেগাপ্লুত হয়ে বলেন, ঘর পেয়ে আমি অনেক খুশি হয়েছি। আমার এই দুঃসময়ে জেলা প্রশাসক আমার পাশে এসে দাঁড়িয়েছেন। জেলা প্রশাসককে অসংখ্য ধন্যবাদ।

ঘর হস্তান্তর অনুষ্ঠানে সাতক্ষীরা সদর এসিল্যান্ড মোঃ আসাদুজ্জামানসহ অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *