Spread the love

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা শহরের কাটিয়া বাজারে সামাজিক দূরত্ব ও মাস্ক পরিধান নিশ্চিত করতে মোবাইল কোর্টের অভিযান পরিচালনাকালে ভিডিও ধারণ করায় সাংবাদিক মুনসুর রহমানকে লাঞ্ছিত করেন ম্যাজিস্ট্রেটের ড্রাইভার রহমান।

তিনি (ড্রাইভার) কাটিয়া লস্করপাড়া গ্রামের মান্নানের ছেলে।

সোমবার (১৫ জুন ২০২০) বিকাল আনু: পৌনে ৬ টায় কাটিয়া বাজারে এ ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় তাৎক্ষনিক স্থানীয় সাংবাদিকরা নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ড্রাইভারকে বিচারের আওতায় আনার দাবী করেন।

নাম প্রকাশ না করার শর্তে এক ব্যক্তি জানান, ম্যাজিস্ট্রেটের ড্রাইভারের এমন আচারণ আমাদের মর্মাহত করে; এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। তিনি আরও বলেন, শুধু আজকের এমন ঘটনা নয়; এরআগেও এক ম্যাজিস্ট্রেটের ড্রাইভার পলাশপোল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে সাতক্ষীরার একজন স্বনামধন্য সাংবাদিকের সাথে খারাপ ব্যবহার করেন। কোন মানুষের সাথে এমন আচরণ করা উচিত নয়। আগামী দিনে ড্রাইভারদের সহনীয় আচারণ করার অনুরোধ করেন তিনি।

বিষয়টি সম্পর্কে লাঞ্চিত সাংবাদিক মুনসুর রহমান জানান, মাস্ক পরিধান নিশ্চিত করতে মোবাইল কোর্টের অভিযান পরিচালনাকালে ভিডিও ধারণ করায় ম্যাজিস্ট্রেটের ড্রাইভার আমাকে এসে বলে তুই কি সাংবাদিক, ছবি তুললি কেন, আমার স্যার তোকে ডাকে। এরপরে ম্যাজিস্ট্রেটের কাছে গেলে-তিনি (ম্যাজিস্ট্রেট) বলে আমার অনুমতি না নিয়ে ভিডিও কেন করলেন। আমি সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার চীফ রিপোর্টার বললেও ম্যাজিস্ট্রেট বলেন ক্যামেরা দেন। ভিডিও ডিলেট করেন। ভিডিওটি ডিলিট করতে অনীহা প্রকাশ করলে তিনি ক্ষিপ্ত হন।

এ ব্যাপারে অভিযুক্ত ম্যাজিস্ট্রেটের ড্রাইভার রহমান জানান, যারা ভিডিও করছিল তাদেরকে ডাকতে আমার স্যার পাঠিয়ে ছিল। আমি সেখানে গিয়ে ভিডিওধারণকারীকে বলি-তুই কি সাংবাদিক, ছবি তুললি কেন, আমার স্যার তোকে ডাকে। এরপরে তাকে ডেকে নিয়ে আমার স্যারের সামনে যায়।

প্রত্যক্ষদর্শী মানবাধিকারকর্মী শামীমুল ইসলাম শামীম জানান, সামাজিক সচেনতায় মোবাইল কোর্টের অভিযানকে স্বাগত জানাই আমরা। তাদের অভিযান পরিচালনাকালে ছবি তুললে বা ভিডিও করলে সেটি কি কোনো অপরাধ। কিন্তু ঐ ভিডিওর জন্য তার ড্রাইভার একজন সাংবাদিকের সাথে খারাপ আচারণ করতে পারে না। তার এ ধরণের আচারণের তীব্র নিন্দা জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *