Spread the love

নিজস্ব প্রতিনিধি: ‘জানবো জানাবো, দুর্নীতিমুক্ত স্বদেশ গড়বো’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় দুইদিন ব্যাপী তথ্য মেলা শুরু হয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসন ও সনাকের আয়োজনে এবং টিআইবি’র সহযোগিতায় মঙ্গলবার(২৫ ফেব্রুয়ারী) সকাল ১০ সাতক্ষীরা কালেক্টরেট চত্তর হতে এক বর্নাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সনাক সভাপতি আবুল বাশার পল্টুর সভাপতিত্ব সভায় প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ বদিউজ্জামান বলেন, অধিকার প্রতিষ্ঠিত করতে হলে সর্বপ্রথম তথ্য সম্পর্কে জানতে হবে। আগের তুলনায় বর্তমানে দেশে বেশি দুর্নীতি হচ্ছে তবে বর্তমানে দুদক অনেক শক্তিশালী। তারপরও দুর্নীতি থামানো যাচ্ছে না। দুর্নীতিবাজরা তাদের কৌশল পাল্টিয়ে দুর্নীতি করে যাচ্ছে। আমাদের দেশে সরকারি কর্মকর্তারা সবচেয়ে বেশি দুর্নীতিগ্রস্থ। তাদের মধ্যে অনেকে ঘুষ খায়না কিন্তু যথেষ্ট সেবা না দেওয়ার প্রবনতা রয়েছে এবং দায়িত্ব পালনে অনিহা রয়েছে। যথাযথ দায়িত্ব পালন না করাও দুর্নীতির মধ্যে পড়ে। সরকার বর্তমানে ঘুষ, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স।

সভায় বিশেষ অতিথি ছিলেন সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃমোঃ হোসাইন শাফায়াত, সহকারী কমিশনার উম্মে মুসলিমা ও সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ দিলারা বেগম। জেলা শিল্পকলা একাডেমি চত্তরে দুইদিন ব্যাপী তথ্য মেলায় অংশগ্রহণ করছে সাতক্ষীরা জেলা প্রশাসন, সাতক্ষীরা জেলা পুলিশ, সাতক্ষীরা পৌরসভা, জেলা রেজিস্টারের কার্যালয়, আঞ্চলিক পাসপোর্ট অফিস, জেলা প্রাথমিক শিক্ষা অফিস, জেলা সমাজসেবা কার্যালয়, সিভিল সার্জন অফিস, জেলা সমবায় কার্যালয়, যুব উন্নয়ন অধিদপ্তর, সদর উপজেলা ভূমি অফিস, বিআরটিএ, সচেতন নাগরিক কমিটি, মহিলা বিষয়ক অধিদপ্তর, উত্তরণ, বরসা, অগ্রগতি সংস্থা ও ব্র্যাক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *