Spread the love

শেখ বাদশা, আশাশুনি: আশাশুনি উপজেলা পরিবার পরিকল্পনা স্টোর কাম অফিস ভবনটির নির্মাণ কাজ প্রায় ৮ মাস আগে সম্পন্ন হলেও এখনো হস্তান্তর হয়নি। ফলে পরিবার পরিকল্পনা দপ্তরের ভোগান্তি বেড়েই চলেছে।

জানা যায়, উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের পৃথক ভবন না থাকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনে ছোট খাট পরিসরে কোন রকমে কাজ চালান হচ্ছিল। অফিসারের বসার স্থান ছোট্ট একটি কক্ষে, নেই কোন টয়লেট ব্যবস্থা। অফিসের কর্মচারীদের জন্যও একই অবস্থা, কোন রকমে ছোট্ট কক্ষে একাধিক কর্মচারীর কাজকামে ব্যবস্থা। অনেক জনবল নিয়ে পরিচালিত দপ্তরটির কাজের সুবিধার কথা বিবেচনা করে সরকার পরিবার পরিকল্পনা বিভাগের জন্য পৃথক ভবন নির্মাণের জন্য বরাদ্দ প্রদাণ করেন।

২০১৮ সালের জুন মাসের দিকে নির্মাণ কাজ শুরু করেন সংশ্লিষ্ট ঠিকাদার। প্রায় ৮১ লক্ষ টাকা ব্যয় বরাদ্দে ২ তলা ভবন নির্মাণ কাজ শুরু হয়। ১ম তলায় একটি স্টোর রুম ও স্টোর কিপারের জন্য একটি রুম রয়েছে। ২য় তলায় ৪টি ছোট কক্ষ ও একটি বড় কনফারেন্স রুম রয়েছে। নির্মাণ কাজ ২০১৯ সালের জুন মাস নাগাদ শেষ হয়। তখন ভবনটি হস্তান্তরের কথা।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, পানির সরবরাহ ও বিদ্যুৎ সংযোগ না থাকায় দীর্ঘ সময় ভবনটি ব্যবহারের জন্য হস্তান্তর সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *