Spread the love

আশাশুনি প্রতিনিধি: শুকনো ঘের হতে লাখ টাকার মাছ লুট ও কথিত বিস্ফোরণের অভিযোগে সাংবাদিকের নামে রাতারাতি থানায় মামলা হয়েছে। ওই মামলায় সাংবাদিক ফায়জুল কবীরকে গ্রেফতার করেছে আশাশুনি থানা পুলিশ। 

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারী) গভীর রাতে গাজীপুরের নিজবাড়ী থেকে ফায়জুলকে আটক করে সকালে জেল হাজতে পাঠানো হয়। 

ফায়জুলের পরিবার ও সংশ্লিষ্ট ভূমিহীনরা জানায়, আমরা বিগত কয়েক বছর আগে থেকে সরকার বাহাদুরের নিকট থেকে ডিসিআর নিয়ে ওই সম্পত্তি ভোগদখল করছি। ২০১৫ সালে লাঙ্গনদাড়ীয়া মৌজার এস এ ৯৪ নং খতিয়ানের ৪৫৫ ও ৪৫৬দাগের ৪.৫২একর জমি ১নং খাস খতিয়ান ভুক্ত হয়। সরকার বাহাদুরকে রাজস্ব দিয়ে স্থানীয় ভূমিহীন মেহেরুন নেছার নামে ৫০ শতক, মনোয়ারা বেগমের ৫০ শতক, হামিদা খাতুনের ৫০ শতক, রাজিয়া খাতুনের ৫০ শতক, আরজান আলীর ৫০ শতকসহ ৯জন ভূমিহীন কয়েক বছর ধরে একসনা ডিসিআর নিয়ে শান্তিপূর্ণভাবে ভোগদখলে আছেন।

গত সোমবার (৩ ফেব্রুয়ারী) বিসমিল্লাহ মৎস্য ঘেরের পক্ষে কালিগঞ্জের কালিকাপুর গ্রামের শামসের গাজীর ছেলে জিএম বাহার বাদী হয়ে পানি ছাড়া শুকনা ঘেরে লক্ষাধিক টাকার মাছ লুট, ঘেরের বাসা ভাংচুর, হত্যার উদ্দেশে মাথায় আঘাত ও বোমা ফাটিয়ে ত্রাস সৃষ্টির অভিযোগ এনে একটি মিথ্যা মামলা দায়ের করেন। 
এবিষয়ে স্থানীয় ইউপি সদস্য অলিউল্লাহ সানার সঙ্গে মুঠো ফোনে কথা হলে তিনি জানান, ঘটনা সম্পর্কে আমি কিছুই জানিনা।

এদিকে আশাশুনি থানা পুলিশ মামলা দায়েরের ৩ ঘন্টার ব্যবধানে সাংবাদিক ফায়জুল কবীরকে আটক করে জেল হাজতে প্রেরণ করে। 

আশাশুনি প্রেসক্লাবের কর্মকর্তা ও সদস্যবৃন্দসহ উপজেলার সকল সাংবাদিক এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবী জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *