Spread the love

নিজস্ব প্রতিনিধি: পিডিবিএফ এর চাকুরিচ্যুত দূর্নীতিবাজ, অর্থ লুন্ঠনকারী ব্যবস্থাপনা পরিচালককে গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার দুপুরে সাতক্ষীরা পিডিবিএফ উপ-পরিচালকের কার্যালয় সম্মুখে ওই মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

মানব বন্ধনে উপস্থিত বক্তাগন সাবেক ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মদন মোহন সাহার অবৈধ কর্মকান্ডের কথা উল্লেখ করে বলেন, পিডিবিএফ এর বোর্ড অব গভর্নর্স এর তোয়াক্কা না করে মদন মোহন সাহা ইচ্ছা মত ব্যক্তিগত সুবিধার বিনিময়ে পিডিবিএফ এর অর্থ একটি ব্যাংক ও নামসর্বস্ব লিজিং কোম্পানিতে রেখে পিডিবিএফ এর অর্থ ঝুঁকির মধ্যে ফেলেছেন। এমনকি পিডিবিএফ এর কর্মীদের সিপিএফ এর ৫৩ কোটি টাকা কয়েকটি নামসর্বস্ব লিজিং কোম্পানিতে রেখেছেন যাহা আদৌ কোনোদিন পাওয়া যাবে কি না সন্দেহ আছে। পিডিবিএফ প্রধান কার্যালয়ে কর্মরত সহকর্মীদের কল্যাণ সমিতি থেকে ক্ষমতার অপব্যবহার করে প্রায় ২০ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন তিনি। স্বাস্থ্য সেবার নামে ভূয়া কোম্পানীর মাধ্যমে সমিতির দরিদ্র সদস্যাদের লক্ষ লক্ষ টাকা লুটপাট করেছেন মদন মোহন সাহা।

তারা আরো বলেন, মাত্র ১ দিনে  ৫ শতাধিক কর্মকর্তা-কর্মচারিকে হয়রানিমুলক বদলি করেছেন যারা এখনো মানবেতর জীবন কাটাচ্ছে। সংশ্লিষ্ট মন্ত্রনালয় তার দূর্নীতির কারনে তাকে চাকুরিচ্যুত করে, তার দূর্নীতি তদন্ত করে প্রমান পাওয়ায় দূর্নীতি দমন কমিশনে মামলা করার জন্য অনুরোধ করলেও অদ্যবধি কোন মামলা হয়নি।

পিডিবিএফ এর কোটি কোটি টাকা লুটপাট করলেও অদ্যবধি প্রতিষ্ঠানও তার বিরুদ্ধে কোনো মামলা করেনি এমনকি কল্যাণ সমিতির সাধারণ সভায় টাকা আদায়ের জন্য ব্যবস্থা গ্রহণ, প্রয়োজনে মামলা করার সিদ্ধান্ত থাকলেও কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। যারফলে পিডিবিএফ এর সহকর্মীদের মধ্যে প্রচন্ড ক্ষোভ বিরাজ করছে। এরকম একজন দূর্নীতিবাজ ব্যক্তি এর পরেও পিডিবিএফ এর বিরুদ্ধে সড়যন্ত্র করে যাচ্ছে, পিডিবিএফ এর সকল স্তরের সহকর্মীগন এই দূর্নীতিবাজ মদন মোহন সাহার অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে।

মানব বন্ধনে উপস্থিত ছিলেন সাতক্ষীরা পিডিবিএফ এর উপপরিচালক সাবিনা খাতুন, সিনিয়র সহকারী পরিচালক আবুল হাসান, গোলাম মোস্তফাসহ বিভিন্ন উপজেলার কর্মকর্তাবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *