Spread the love

আজিজুল ইসলাম(ইমরান): মহান বিজয় দিবস’ ২০১৯ উদযাপন উপলক্ষে নলকুড়া নাট্যগোষ্ঠী ও নলকুড়া তরুণ সংঘের যৌথ ব্যবস্হপনায় প্রতিবছরের ন্যায় এবারও দিন ব্যাপি বিভিন্ন খেলাধুলা, আলোচনা সভা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সাতক্ষীরা সদরের নলকুড়া গ্রামে দিনব্যাপি বিভিন্ন খেলাধুুলা শেষে সন্ধ্যায় সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক, দৈনিক তৃতীয় মাত্রা’র সাতক্ষীরা ব্যুরো চীফ, জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বার্তা বাজার’ র জেলা প্রতিনিধি, নলকুড়া তরুণ সংঘের প্রতিষ্ঠাতা ও সভাপতি ও নলকুড়া নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাংবাদিক শেখ আমিনুর হোসেনের সভাপতিত্বে এবং সাতক্ষীরা জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি, জজকোর্টের অতিরিক্ত পিপি ও নলকূড়া তরুণ সংঘের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তামিম আহমেদ সোহাগের পরিচালনায় আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত থেকে বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর ২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

অনুষ্ঠানে শুরুতেই নলকুড়া গ্রামের কৃতিসন্তান ও সাতক্ষীরা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মরহুম বীর মুক্তিযোদ্ধা শেখ মোতাহার হোসেনসহ সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা করা হয়। আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ১৩ নং লাবসা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও জজকোর্টের এপিপি এডভোকেট. মুস্তাফিজুর রহমান শাহনেওয়াজ, পাপড়ী এগ্রো লিমিটেডের চেয়ারম্যান বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ মাসুদুর রহমান, নলকুড়া নাট্যগোষ্ঠীর প্রতিষ্ঠাতা সভাপতি ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব শেখ আলমগীর হোসেন, নলকূড়া তরুণ সংঘের উপদেষ্টা মীর হায়দার আলী, এ্যাডভোকেট শেখ সিরাজুল ইসলাম, শেখ আমির হোসেন, ১৩ নং লাবসা ইউপির ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য ও নলকুড়া তরুণ সংঘের উপদেষ্টা গোলাম কিবরিয়া বাবু, শেখ মাসুদুর হাসান, অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নলকুড়া তরুণ সংঘের প্রচার সম্পাদক সাংবাদিক মাহফুজুল ইসলাম আক্কাজ, যুগ্ম সম্পাদক সাংবাদিক খন্দকার আনিসুর রহমান তাজু, লাবসা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ও নলকুড়া তরুণ সংঘের যুগ্ম সম্পাদক শেখ রিজভী আহম্মেদ, নলকুড়া তরুন সংঘের সহ- সাধারন সম্পাদক শেখ শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মীর আলীম হাসান, দপ্তর সম্পাদক শেখ মেহেদী হাসান মুকুল, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক শেখ আব্দুল মতিন, সহ-প্রচার সম্পাদক মোঃ মুশফিকুর রহমান রিজভী, অর্থ সম্পাদক শেখ আরিফুল হাসান, সহ অর্থ সম্পাদক শেখ বায়েজীদ হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে উজ্জীবিত করতে হবে এবং নতুন প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন ক্ষুধা দারিদ্রমুক্ত ও অসম্প্রদায়িক বাংলাদেশ গড়তে। তাঁর স্বপ্ন বাস্তবে রুপ দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। আমরা জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করবো স্বাধীনতার স্বপক্ষের শক্তি ও স্বাধীনতার চেতনায় বিশ্বাসী মানুষদের নিয়ে। সম্মাননা প্রাপ্ত নক্ষত্র মানুষ হিসেবে সংবর্ধনা দেওয়া হয় সাবেক জেলা ডেপুটি কমান্ডার মরহুম বীর মুক্তিযোদ্ধা শেখ মোতাহার হোসেনের পরিবারকে, আলোচনা সভা ও মুক্তিযোদ্ধদের সংবর্ধনা শেষে প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। সব শেষে পরিবেশিত হয় মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *