Spread the love

এসভি ডেস্ক: যৌতুকের জন্য স্ত্রীকে পিটিয়ে হত্যার দায়ে স্বামীকে ফাঁসিতে ঝুঁলিয়ে মৃত্যুদন্ড কার্যকর করার নির্দেশ দিয়েছে আদালত। একই সাথে দুই লাখ টাকা জরিমানার আদেশ দেওয়া হয়েছে।

বুধবার দুপুরে সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার এ রায় প্রদান করেন।

নারী ও শিশু নির্যাতন আদালতের পাবলিক প্রসিকিউটার অ্যাড. জহুরুল হায়দার বাবু জানান, তালা উপজেলার বারাত গ্রামের নিমাই চন্দ্র দাশের মেয়ে স্বপ্না রানী মন্ডলের সাথে কলারোয়া উপজেলার জালালাবাদ ইউনিয়নের তৈলকুপি গ্রামের রবিন মন্ডলের ছেলে রঞ্জন মন্ডলের বিয়ে হয়। বিয়ের পর থেকে স্বামী রঞ্জন মন্ডল যৌতুকের জন্য স্ত্রী স্বপ্না রাণী মন্ডলকে প্রায় শারিরীক নির্যাতন করতো। এক পর্যায়ে ২০১২ সালে ৯ মার্চ পঞ্চাশ হাজার টাকা যৌতুকের জন্য দুপুর সাড়ে ১২ টার সময় স্বামী রঞ্জন মন্ডল নিজের বাড়িতে তার স্ত্রীকে পিটিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই শিবপদ দাস বাদী হয়ে ৬ জনকে আসামী করে কলারোয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই গোলাম সরোয়ার মোল্যা অধিকতর তদন্ত শেষে আদালতে ২০১২ সালের ১১ জুলাই স্বামী রঞ্জন মন্ডলের নামে চার্জশীট দাখিল করেন। 

বুধবার আদালত ৯ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে হত্যাকান্ডটি সন্দেহাতীত ভাবে প্রমানিত হওয়ায় আসামী রঞ্জন মন্ডলকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ্বন্ড কার্যকরসহ দুই লাখ টাকা জরিমানার আদেশ দেন। তবে, এ রায়ের সময় আসামী রঞ্জন মন্ডল পলাতক ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *