Spread the love

ইব্রাহিম খলিল: সাতক্ষীরা-যশোর রোডের ছয়ঘরিয়া এলাকায় প্রধান সড়কের পাশেই সাতক্ষীরা পৌর কর্তৃপক্ষের ফেলা ময়লার ভাগাড়। প্রতিনিয়ত ময়লা ফেলায় বের হচ্ছে দুর্গন্ধ। ফলে দূষণের শিকার হচ্ছেন পথচারীসহ এলাকার সাধারণ মানুষ। নাক মুখ বন্ধ করে চলাচল করতে হচ্ছে এ রাস্তায়।

এলাকাবাসীর অভিযোগ পৌরসভা কর্তৃপক্ষকে জানানো হলেও কোন ব্যবস্থাই নেওয়া হয় না। দ্রুত পদক্ষেপ নেওয়ার আহবান জানিয়েছেন তারা।

এব্যাপারে কবি মন্ময় মনির কয়েকটি ছবিসহ তার ফেসবুকে একটি পোস্ট করেছেন। সেটি হুবহু তুলে ধরা হলো-‘সাতক্ষীরা জেলার ছয়ঘরিয়া-যোগরাজপুর মোড়। সাতক্ষীরা পৌর মেয়র চিশতী সাহেব ময়লা ফেলছেন। সাতক্ষীরা-ঢাকা মহাসড়কের পাশে দুর্গন্ধময় আবর্জনার স্তুপ পরিবেশ নষ্ট করছে। আমি সাতক্ষীরার বর্তমান মেয়র চিশতী সাহেব এর কাছে অন্য প্রসঙ্গ নিয়ে দুবার দেখা করায় গুরুত্ব দেননি। তাই তার কাছে বিষয়টি না বলে জেলা ম্যাজিস্ট্রেট জনাব এসএম মোস্তফা কামাল এর কাছে অভিযোগ না দিয়ে দৃষ্টি আকর্ষণ করলাম। মাধ্যম: সদর ইউএনও।

আমার একার জন্য নয় সমাজের মানুষের জন্য এই অনুরোধ।’ সড়কের পাশে এ ময়লার ভাগাড় থেকে প্রতিনিয়ত দুর্গন্ধ বের হবার কারণে প্রতিদিন হাজার হাজার পথচারী দূষণের শিকার হচ্ছেন। প্রতিদিন পৌরসভার ময়লা আবর্জনা ফেলা হয় এখানে। কিন্তু দুর্গন্ধ নি:ষ্কাশনের ব্যবস্থা করা হয়নি। বর্জ্য ফেলার পরিবেশ বান্ধব কোন পদ্ধতিও অনুসরণ করা হচ্ছে না। পথচারী ও স্থানীয়দের অভিযোগ এই ময়লার ভাগাড়ে পৌরসভার বর্জ্য ফেলা হয়।

দ্রুত এ ময়লা ফেলা বন্ধসহ কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন পথচারী ও এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *