শ্রমিক নেতার উপর হামলার প্রতিবাদে ভোমরা স্থলবন্দরে শ্রমিকদের বিক্ষোভ, পণ্য খালাস বন্ধ – Satkhira Vision

March 6, 2021, 11:00 am

সংবাদ শিরোনাম :
জিমের পাশে “মানবতার সিঁড়ি” সাতক্ষীরার চোরাই গরু ডুমুরিয়ায় উদ্ধার: ২ চোর আটক কলারোয়া: আ’লীগ নেতার মাথায় পিস্তল ঠেকিয়ে দলীয় প্যাডে স্বাক্ষর নিলেন চেয়ারম্যান প্রার্থী জেলায় কমেছে আম চাষ! আবহাওয়া, বাজার ধর নিয়ে চিন্তিত আম চাষীরা সাতক্ষীরা: প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির কমিটি গঠিত শ্যামনগর: প্রাইভেটকারে ঘুরতে বের হয়ে লাশ হলেন শ্যালক-বোনাই! তালা: কিশোরীকে ধর্ষণের অভিযোগে সৎ বাবা গ্রেফতার সাতক্ষীরা: খাবারের প্রলোভন দেখিয়ে ৫ বছরের শিশুকে ধর্ষণ করলো বৃদ্ধ জেলায় কমেছে আম চাষ! আবহাওয়া, বাজার ধর নিয়ে চিন্তিত আম চাষীরা সাতক্ষীরা: ৫০ বোতল ফেনসিডিলসহ কাথন্ডার মাকফুর গ্রেফতার
শ্রমিক নেতার উপর হামলার প্রতিবাদে ভোমরা স্থলবন্দরে শ্রমিকদের বিক্ষোভ, পণ্য খালাস বন্ধ

শ্রমিক নেতার উপর হামলার প্রতিবাদে ভোমরা স্থলবন্দরে শ্রমিকদের বিক্ষোভ, পণ্য খালাস বন্ধ

এসভি ডেস্ক: সাতক্ষীরার ভোমরা লেবার শ্রমিক ইউনিয়ন (রেজিষ্ট্রেশন নং-১১৫৯) এর সভাপতি এরশাদ আলীর উপর দুুই দফা হামলার প্রতিবাদে ভোমরা স্থল বন্দর এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শ্রমিকরা। এছাড়া ওই হামলার প্রতিবাদে শ্রমিকরা ভারতীয় ট্রাক থেকে আমদানি পণ্য খালাস করা বন্ধ করে দিয়েছেন।

আজ মঙ্গলবার সকাল থেকে পণ্য খালাস বন্ধ করে দেয় শ্রমিকরা।

একাধিক শ্রমিক নেতা জানান, ভোমরা ট্রাক টার্মিনালে গাড়ি পার্কিং এবং চাঁদাবাজি করছিলেন শাওন নামের এক যুবক ও তার সঙ্গীরা। এর প্রতিবাদ করায় শাওন তার লোকজন নিয়ে রোববার হামলা করে শ্রমিক নেতা এরশাদ আলীর ওপর। এ ঘটনায় সাতক্ষীরা থানায় মামলা দিয়ে ফেরার পথে সোমবার রাতে এরশাদের ওপর আবারও হামলা করে সন্ত্রাসীরা। পুলিশ এ ঘটনায় আরিফ ও জুয়েল নামের দুইজনকে গ্রেফতার করেছে।

হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম জানান, হামলাকারীদের গ্রেফতার ও বিচার না হওয়া পর্যন্ত তারা কাজে ফিরবেন না।
এদিকে, পণ্য খালাস না হওয়ায় বিপুল সংখ্যক ভারতীয় ট্রাক ভোমরা ও ঘোজাডাঙ্গা বন্দর সীমান্তে ঠাঁয় দাঁড়িয়ে রয়েছে। অপরদিকে, আমদানি পণ্য বহনের জন্য বাংলাদেশি ট্রাকগুলোও বেকার দাঁড়িয়ে রয়েছে। এতে বন্দরে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

ভোমরা স্থল বন্দরের উপ-পরিচালক (প্রশাসন) রেজাউল করিম জানান, ভোমরা স্থল বন্দর শ্রমিক ইউনিয়নের এক নেতার উপর হামলা ঘটনায় শ্রমিকরা সকাল থেকে বিক্ষোভ মিছিল ও কর্মবিরতি পালন করছে বলে আমরা জানতে পেরেছি।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT