বার্ষিক পরীক্ষা স্থগিত করে কমিটি গঠন নিয়ে ব্যস্ত বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক – Satkhira Vision

May 14, 2021, 11:31 am

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরা: ঈদ সামগ্রী নিয়ে অসহায়ের বাড়ি বাড়ি ছুটছেন সাঈদ হারানো টাকার ব্যাগ মালিককে ফিরিয়ে দিলেন পুলিশ সদস্য মোহায়মেনুল তালা: অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করলেন সাংবাদিক নজরুল ইসলাম সাতক্ষীরা: এতিমদের সাথে ছাত্রলীগের ইফতার সাতক্ষীরা: সাপ্তাহিক সূর্যের আলোর উদ্যোগে কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ স্ত্রী হত্যা মামলায় সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার সাতক্ষীরা: ভুল নাম্বারে চলে যাওয়া বিকাশের টাকা উদ্ধার করলো পুলিশ শ্যামনগর: আনসার ভিডিপি সদস্যদের মাঝে ঈদ শুভেচ্ছা প্যাকেজ বিতরণ তালাঃ হাজরাকাটীর সেলিম গাজীর পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ  কলারোয়া: ফেনসিডিলসহ মহিলা মাদক ব্যবসায়ী আটক
বার্ষিক পরীক্ষা স্থগিত করে কমিটি গঠন নিয়ে ব্যস্ত বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক

বার্ষিক পরীক্ষা স্থগিত করে কমিটি গঠন নিয়ে ব্যস্ত বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক

নিজস্ব প্রতিনিধি: শিক্ষাই জাতির মেরুদন্ড ও শিক্ষক মানে মানুষ গড়ার কারিগর। তবে বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুলের ক্ষেত্রে বিষয়টি ভিন্ন। শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা দানের চেয়েও যেন স্কুল পরিচালনা পরিষদের নির্বাচন মূল্যবান হয়ে দাঁড়িয়েছে এমনটি অভিযোগ অভিভাবকদের।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন প্রভাষক জানান, একাদশ শ্রেণির পরীক্ষা শেষে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা দ্বাদশ শ্রেণিতে উত্তীর্ণ হলে তাদের অভিভাবকগন স্কুল পরিচালনা কমিটিতে আসতে পারবেন না, এমন বিধান থাকায় প্রতিষ্ঠান প্রধান তার পছন্দ মত ব্যক্তিদের কমিটিতে নিয়ে আসতে পারবেন না। আর সে কারণে প্রধান শিক্ষক একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা স্থগিত করে কমিটি গঠনের বিষয় নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন। সচেতন মহলের প্রশ্ন শিক্ষার্থীদের ক্ষতি করে প্রধান শিক্ষকের ব্যক্তি স্বার্থ হাসিল করাই কি শিক্ষা প্রতিষ্ঠানের কাজ?

শিক্ষকরা মানুষ গড়ার কারিগর হলেও এ প্রতিষ্ঠানের শিক্ষকরা যেন নির্বাচন করার কারিগর। স্কুলের নোটিশ বোর্ড সূত্রে জানাগেছে অত্র প্রতিষ্ঠানের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের ৩/০৪/১৯ তারিখের বার্ষিক পরীক্ষাটি অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। পরবর্তী নোটিশে পরীক্ষার ধার্য তারিখ ও সময় জানিয়ে দেওয়া হবে বলে প্রকাশ করা হয়েছে।

এব্যাপারে একাধিক ছাত্র-ছাত্রী এ প্রতিবেদককে অভিযোগ করে বলেন, পরীক্ষা স্থগিত করার ব্যাপারে কলেজ চলাকালিন সময়ে ক্লাসরুমে আগে থেকে আমাদেরকে (শিক্ষার্থী) জানিয়ে দেওয়া হয়নি। নির্ধারিত দিনে (৩/০৪/১৯) আমরা পরীক্ষা দিতে এসে স্কুল নোটিশ বোর্ডে দেখি পরীক্ষা ধার্যদিন পরিবর্তন করা হয়েছে। তবে কি কারণে পরিবর্তন করা হয়েছে, তা উল্লেখ করা হয়নি।



এব্যাপারে বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক দাউদ হোসেন বলেন, স্কুলের বৃহৎ স্বার্থে পরীক্ষার দিন ও সময় পরিবর্তন করা হয়েছে। বৃহৎ স্বার্থটা কি এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এটা আমাদের স্কুলের আভ্যন্তরিণ ব্যাপার, এটা বলা যাবে না।

তবে উপজেলা শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ বলেন, পরীক্ষার সময় পরিবর্তন করা হলে আগে থেকে ক্লাসরুমে নোটিশের মাধ্যমে শিক্ষার্থীদের জানিয়ে দিতে হবে এবং স্কুলের নোটিশ বোর্ডে পরীক্ষার তারিখ পরিবর্তন ও পরবর্তী পরীক্ষার ধার্য তারিখ প্রকাশ করতে হবে।

এছাড়া পরীক্ষার দিন শিক্ষার্থীদের ভোগান্তির ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, কোন অভিভাবক যদি লিখিত অভিযোগ করেন তবে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT