মৎস্য ঘেরে লোনা পানি উত্তোলনের প্রতিবাদে আশাশুনিতে মানববন্ধন – Satkhira Vision

May 14, 2021, 10:17 am

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরা: ঈদ সামগ্রী নিয়ে অসহায়ের বাড়ি বাড়ি ছুটছেন সাঈদ হারানো টাকার ব্যাগ মালিককে ফিরিয়ে দিলেন পুলিশ সদস্য মোহায়মেনুল তালা: অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করলেন সাংবাদিক নজরুল ইসলাম সাতক্ষীরা: এতিমদের সাথে ছাত্রলীগের ইফতার সাতক্ষীরা: সাপ্তাহিক সূর্যের আলোর উদ্যোগে কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ স্ত্রী হত্যা মামলায় সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার সাতক্ষীরা: ভুল নাম্বারে চলে যাওয়া বিকাশের টাকা উদ্ধার করলো পুলিশ শ্যামনগর: আনসার ভিডিপি সদস্যদের মাঝে ঈদ শুভেচ্ছা প্যাকেজ বিতরণ তালাঃ হাজরাকাটীর সেলিম গাজীর পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ  কলারোয়া: ফেনসিডিলসহ মহিলা মাদক ব্যবসায়ী আটক
মৎস্য ঘেরে লোনা পানি উত্তোলনের প্রতিবাদে আশাশুনিতে মানববন্ধন

মৎস্য ঘেরে লোনা পানি উত্তোলনের প্রতিবাদে আশাশুনিতে মানববন্ধন

আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কল্যানপুরে উপজেলা নির্বাহী অফিসারের নোটিশে পানি উত্তোলনে নিষেধাজ্ঞা অমান্য করে মৎস্য ঘেরে লোনা পানি উত্তোলনের প্রতিবাদে এবং জমি মালিকরা জমি ফেরৎ পাওয়াসহ বকেয়া হারির টাকা আদায়ের দাবীতে মানববন্ধন করেছেন।

রবিবার বেলা ১১ টার দিকে কল্যানপুর জামে মসজিদ সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

আরো পড়ুন: আশাশুনি থানা পুলিশের অভিযানে আটক চার

কল্যানপুর গ্রামের মৃত মতিয়ার রহমান তরফদারের পুত্র বর্তমানে পলাশপোল অধিবাসী খলিলুর রহমান তরফদার ওরফে বাবু আঙ্গুলকোটা বিলে এলাকার শতাধিক জমি মালিকদের ৩ শতাধিক বিঘা জমি বিগত ৭/৮ বছর যাবৎ দখলে নিয়ে মৎস্য চাষ করে আসছেন। তাদের হারির টাকা না দিয়ে নানাভাবে টালবাহনা করে আসছেন। এনিয়ে এলাকার অসহায় শান্তিপ্রিয় জমির মালিকরা জনপ্রতিনিধিসহ স্থানীয়ভাবে টাকা আদায়ের চেষ্টা করেও ব্যর্থ হন।

বাধ্য হয়ে তারা ১৫/২/১৯ তাং সাতক্ষীরা জেলা প্রশাসক মহোদয়ের গণশুনানিতে উপস্থিত হয়ে অভিযোগ করেন।

জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা মোতাবেক উপজেলা নির্বাহী অফিসার আশাশুনি মীর আলিফ রেজা উভয় পক্ষকে ২৭/০২/১৯ তাং তার দপ্তরে শুনানিতে হাজির হতে নোটিশ করেছেন।

সাথে সাথে বিবাদীকে শুনানী শেষ না হওয়া পর্যন্ত নতুন ভাবে মৎস্য চাষ কার্যক্রম বন্ধ রাখার অনুরোধ জানান। কিন্তু বিবাদী নোটিশে নিষেধাজ্ঞা অমান্য করে ঘেরে পানি উত্তোলন করে যাচ্ছেন।

বাধ্য হয়ে বাদী ভূমি মালিকগণসহ এলাকার নারীপুরুষ ও ভূমিহীনরা বিবাদী আইন অমান্যকারী বাবুর বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহনের মাধ্যমে তাদের জমি ফেরৎ প্রদান ও বকেয়া হারির টাকা আদায়ের দাবী জানিয়ে মানববন্ধন করেছেন। এসময় বীরমুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন গাজী, শহীদ উদ্দিন গাজী, আলহাজ্ব মিনহাজ উদ্দিন, আলহাজ্ব আঃ সবুর, আলহাজ্ব শামছুর রহমান, আঃ মজিদ ঘরামি প্রমুখ বক্তব্য রাখেন।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT