Spread the love

নিজস্ব প্রতিনিধি: বাবার বন্টনকৃত চারটি দলিল থেকে দুই বোনের ২৩ বিঘা জমি ফাঁকি দিতে সাতক্ষীরা জেলা সাব রেজিষ্টার অফিসের মূল ভলিউম রেজিষ্টার থেকে পাতা ছিঁড়ে সত্যায়িত জাল দলিল তৈরির সাথে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার কালিগঞ্জের ধলবাড়িয়া ইউপি চেয়ারম্যান গাজী শওকত হোসেনসহ পাঁচজনের জামিন শুনানির দিন আগামি ২৪ অক্টোবর ধার্য করেছে আদালত। 

আজ রবিবার সাতক্ষীরার আমলী আদালত-১ এর বিচারক নয়ন কুমার বড়াল আসামীপক্ষের জামিন আবেদন শুনানী শেষে বৃহত্তর শুনানির জন্য ওই দিন ধার্য করেন।

এদিকে ধলবাড়িয়া ইউপি চেয়ারম্যান গাজী শওকত হোসেনসহ পাঁচজন রেজিষ্ট্রি অফিসের ভলিউম ছেঁড়া ও জাল দলিল তৈরির ঘটনার নেপথ্যে চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে এসেছে।

সাতক্ষীরা জজ কোর্টের আইনজীবী মিতা রানী সরকার জানান, জেলা সাব রেজিষ্ট্রি অফিসের নকলনবীশ তার স্বামী অনল কুমার রায়সহ কালিগঞ্জের ধলবাড়িয়া ইউপি চেয়ারম্যান গাজী শওকত হোসেন তার ভাইপো ইয়াছিন আরাফাত ওরফে শাওন, সাতক্ষীরা সদর সাব রেজিষ্ট্রি অফিসের বরখাস্তকৃত দলিল লেখক এসএম শাহজাহান, সাতক্ষীরা সাব রেজিষ্ট্রি অফিসের সাবেক অফিস সহকারি কাজী আবুল বাসারকে চারটি দলিলের ভলিউম বই এর পাতা ছেঁড়া ও জাল দলিল তৈরির সঙ্গে জড়িত থাকার অভিযোগে বৃহষ্পতিবার রাতে জেলা সাব রেজিষ্ট্রি অফিস থেকে সদর থানার পুলিশ আটক করে। পরদিন ওই পাঁচজনকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠায়। রবিবার তাদের পক্ষে আদালতে জামিন আবেদন করা হয়। বিচারক নয়ন কুমার বড়াল আসামী পক্ষ ও রাষ্ট্রপক্ষের শুনানী শেষে বৃহত্তর শুনানীর জন্য আগামি ২৪ অক্টোবর দিন ধার্য করেন। জামিন শুনানিতে অংশ নেন অ্যাড. আব্দুল মজিদ(২), অ্যাড. তোজাম্মেল হোসেন তোজাম, অ্যাড. অজয় সরকারসহ কমপক্ষে দুই ডজন আইনজীবী। রাষ্ট্রপক্ষকে সহায়তা করেন এড. আব্দুস সাত্তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *