Spread the love

নিজস্ব প্রতিনিধি: জেলার বিভিন্ন মন্ডপ পরিদর্শন কালে সাতক্ষীরা জেলা প্রশাসক মোস্তাক আহমেদ বলেছেন, নির্ভয়ে উৎসব পালন করুন, আপনাদের নিরাপত্তা দিতে মাঠে আছি আমরা। আসন্ন হিন্দু ধর্মীয় উৎসব দুর্গাপূজা শান্তিপূর্ণ পরিবেশে শেষ করতে সবধরণের প্রস্তুতি নিয়েছে প্রশাসন। বৃহৎ এই উৎসবকে ঘিরে কোন প্রকার বিশৃঙ্খলা করার চেষ্টা কিংবা শান্তি নষ্ট হয় এমন কাজ করা চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বিগত বছরের তুলনায় এবারের দুর্গাপূজা অনেক চ্যালেঞ্জের। কারণ এখন কোন কিছু হলে তার দায়ভার বর্তমান উপদেষ্টা সরকারের। তাই আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই অপশক্তিকে প্রতিহত করতে হবে।

তিনি আরো জানান, পূজামন্ডপের নিরাপত্তায় সর্বোচ্চ সতর্ক থেকে দায়িত্ব পালন করবেন সেনা, পুলিশ, বিজিবি, আনসার সহ বিভিন্ন বাহিনীর সদস্যরা। পূজামন্ডপসমূহ ও তার আশপাশের এলাকায় আইন-শৃঙ্খলা বজায় রাখতে বিজিবি টহল কার্যক্রম চলমান রেখেছে। গুরুত্বপূর্ণ এলাকায় আলাদা ভাবে প্রস্তুতি নেওয়া হয়েছে। বিশেষ করে সীমান্ত এলাকায় বিজিবি অস্থায়ী ক্যাম্প স্থাপন করছে। এর বাহিরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে কঠোর অবস্থানে থাকবে। যে এলাকায় সমস্যা দেখা দেবে সেই এলাকার প্রশাসন সেটি দমনে ব্যবস্থা নিবে। যদি কোন এলাকায় কেউ দায়িত্ব অবহেলা করে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সুতরাং কেউ ভয় পাবেন না। নির্ভয়ে সবাই পূজা মন্ডপে আসবেন। নিজ নিজ ধর্মীয় উৎসব পালন করবেন। দুর্গা উৎসবকে সর্বজনীন উৎস করতে সকলের সহযোগীতা প্রয়োজন। তাই সবার সম্মিলিত সহযোগীতায় এই উৎসব যাতে সম্পন্ন করা যায় সেটি আমাদের সকলের নৈতিক দায়িত্ব ও কর্তব্য বলে আমি মনে করি।

শনিবার বিকালে জেলার দেবহাটা উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন কালে জেলা প্রশাসক মোস্তাক আহমেদ মন্ডপ কমিটির নেতৃবৃন্দদের সাথে মতবিনিয়ম করেন। সেই সাথে নিরাপত্তা বিষয়ক খোঁজ খবর নেন তিনি। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান, পূজা উৎযাপন কমিটির ভারপ্রাপ্ত সভাপতি অজয় কুমার সহ বিভিন্ন পর্যয়ের কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্টেট, ধর্মীয় নেতা, পূজা উৎযাপন কমিটির নেতৃবৃন্দরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *