Spread the love

বিজিবির পৃথক অভিযানে সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধীনে পদ্মশাখরা ও হিজলদি সীমান্ত থেকে দুই মানব পাচারকারীসহ ৫ জন আটক হয়েছে। আটককৃতরা হলেন, সাতক্ষীরা সদর উপজেলার পদ্মশাখরা গ্রামের শামসুদ্দিন গাজির ছেলে পাচারকারী মোঃ জসিম উদ্দিন (৩৮) ও লক্ষ্মীদাড়ি গ্রামের আসাদুল সরদারের ছেলে মোঃ বিলাল হোসেন (২৩), একই গ্রামের আব্দুল মজিদের ছেলে ধুর মোঃ শামছুজ্জামান (৩৯)।

এদিকে একইদিন ভোর ৪টার দিকে সাতক্ষীরার কলারোয়া উপজেলার হিজলদি সীমান্ত দিয়ে  অবৈধভাবে পারাপারের সময় বিজিবি সদস্যরা ২জন বাংলাদেশী নাগরিককে (১ জন মহিলা ও ১জন পুরুষ) আটক করেছেন। তারা হলো- শরিয়তপুর জেলার জাজিরা থানার রামকৃষ্ণপুর গ্রামের মৃত শামসুল মোল্যার মেয়ে মৌসুমী (৩৪)। তিনি বর্তমানে আক্কেল মাহমুদ মুন্সি কান্দি এলাকার বাসিন্দা। আটক অপর ব্যক্তি হলেন ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানার রুদ্রবানা গ্রামের মৃত আয়নাল উদ্দিনের ছেলে মোঃ মামুন (৩৩)।

সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) এর পরিচালক ও অধিনায়ক লেঃ কর্নেল মোঃ আশরাফুল হক শুক্রবার সকাল ১১টায় ব্যাটালিয়ন সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে এ তথ্য উপস্থাপন করেন। 

লেঃ কর্নেল মোঃ আশরাফুল হক বলেন, গোপন তথ্যের ভিত্তিতে সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) এর পদ্মশাখরা বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ২/১-এস হতে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে শ্মশান নামক স্থান হতে বাংলাদেশী নাগরিক অবৈধভাবে ভারতে পাচারের উদ্দেশ্যে আগমন করবে। উক্ত সংবাদ প্রাপ্তির পর অধীন পদ্মশাখরা বিওপির নায়েব সুবেদার আমির হোসেন ও এসআইপি সদস্য হাবিলদার মোঃ আনোয়ারের নেতৃত্বে একটি চৌকষ আভিযানিক দল বর্ণিত স্থানে কৌশলে অবস্থান গ্রহণ করে। এ সময় উক্ত স্থানে ০২টি মোটর সাইকেলযোগে ০৩জন ব্যক্তি আগমন করলে টহলদল সেখান থেকে দালাল মোঃ জসিম উদ্দিন (৩৮), মোঃ বিলাল হোসেন (২৩) এবং ধুর মোঃ শামছুজ্জামান (৩৯)কে আটক করেন। আটককৃত মোটরসাইকেল ২টির আনুমানিক চার লক্ষ টাকা।

কর্নেল মোঃ আশরাফুল হক আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তিগণ অবৈধভাবে ভারতে গমনের বিষয়টি স্বীকার করেছে। আটককৃত ব্যক্তিদের স্থায়ী ঠিকানার স্থানীয় মেম্বার ও এলাকার গন্যমান্য ব্যক্তিদের উদ্ধৃতি দিয়ে বিজিবি অধিনায়ক বলেন, আটককৃতরা মাদক চোরাচালানের সাথে জড়িত।

আটককৃত ব্যক্তিগণ বিনা পাসপোর্টে অবৈধভাবে সীমান্ত পারাপারের অপরাধে সাতক্ষীরা সদর থানায় মামলা দায়ের করে সোপর্দ করা হয়েছে।  

বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল মোঃ আশরাফুল হক বলেন, সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার  হিজলদী সীমান্ত দিয়ে অবৈধভাবে পারাপারের সময় বিজিবির অভিযানে মৌসুমী (৩৪) এবং মোঃ মামুন (৩৩) নামের দু’জনকে আটক করা হয়েছে। 

গত ০১ আগস্ট ২০২৪ তারিখ যশোর সীমান্ত এলাকা দিয়ে তারা অবৈধভাবে ভারতে প্রবেশ করেছিলেন।

আটককৃত ওই দুই  বাংলাদেশী নাগরিক অবৈধভাবে সীমান্ত পারাপারের দায়ে সাতক্ষীরা জেলার কলারোয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান লেঃ কর্নেল মোঃ আশরাফুল হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *