Spread the love

নিজস্ব প্রতিনিধি: বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে সাতক্ষীরার ভোমরা আইসিপির গেট ভেঙে বাংলাদেশে ঢুকে পড়ার অপরাধে দুই ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। 

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাতে ভোমরা সীমান্ত থেকে তাদের আটক করা হয়। গাড়ী চালানোর সময় তারা মদ্যপ ছিলেন বলে জানা গেছে।

আটকরা হলেন, ভারতের উত্তর চব্বিশ পরগনা জেলার নিউটাউন থানার গৌরাঙ্গনগর গ্রামের সুরঞ্জন সরকারের ছেলে প্রকাশ সরকার (৩৯) ও বিধু সরকারের ছেলে দিলু সরকার (২০)।

সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটিালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. আশরাফুল হক বলেন, বেপরোয়া গতিতে মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে তারা ভারতের ঘোজাডাঙ্গা সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। পরবর্তীতে মধ্যরাতে ভারতীয় বিএসএফের সঙ্গে এনিয়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এমন কর্মকাণ্ডের জন্য বিজিবির পক্ষ থেকে বিএসএফকে কড়া প্রতিবাদ প্রতিবাদ জানানো হয়েছে। ভোমরা স্থলবন্দরের জিরো পয়েন্টে ক্রসিং গেট, তিনটি রোড ডিভাইডার, বাঁশকল চেকপোস্টের গেট, একটি মোটরসাইকেল ও একটি ইজিবাইক ক্ষতিগ্রস্থ হয়েছে। ঘটনার প্রতিউত্তরে ভারতীয় বিএসএফের ঘোজাডাঙ্গা কোম্পানি কমান্ডার এসি নবীন কুমার জানিয়েছেন, গাড়ি চালক অতিরিক্ত মাত্রায় মাদকদ্রব্য সেবন করে মাতাল অবস্থায় ছিলেন। অতিরিক্ত গতিতে গাড়ি চালিয়ে ভারতের অভ্যন্তরে ৩-৪টি ইজিবাইক ভেঙে এবং গোজাডাঙ্গা আইসিপির দুটি গেট ভেঙ্গে গাড়িটি ভোমরা স্থলবন্দরের দিকে যায়। তীব্র গতির কারণে ভারতীয় বিএসএফ টহলদল তাদেরকে নিবৃত করতে ব্যর্থ হয়েছে। এ ব্যাপারে বিজিবির কাছে দুঃখ প্রকাশ করেন এই বিএসএফ কর্মকর্তা।

লে. কর্নেল আশরাফুল হক বলেন, অনুপ্রবেশকারী উল্লেখিত ভারতীয় নাগরিকগণকে থানায় হস্তান্তর ও মামলা রুজু করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *