Spread the love

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরায় দাতা সংস্থা এডুকো’র আর্থিক সহায়তায় ও উত্তরণের আয়োজনে বুধবার (২৫ সেপ্টেম্বর) শ্যামনগরের মুন্সিগঞ্জ টাইগার পয়েন্টে কারিগরি প্রশিক্ষণপ্রাপ্ত শিশুদের নিয়ে চাকরি মেলা অনুষ্ঠিত হয়েছে।

উত্তরণের প্রজেক্ট ম্যানেজার নাজমা আক্তারের সঞ্চালনায় মেলায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এডুকো বাংলাদেশের পরিচালক প্রোগ্রাম আব্দুর রহিম। এ সময় ভকেশনাল ট্রেনিংপ্রাপ্ত শিশু, শিক্ষক, অভিভাবক, শিশু সুরক্ষা কমিটির সদস্য, চাকরিদাতা প্রতিষ্ঠান ও উত্তরণের এর প্রকল্প কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। চাকরিমেলা শেষে প্রশিক্ষণপ্রাপ্ত শিশুদের সার্টিফিকেট বিতরণ এবং কিছু উপকরণ প্রদান করা হয়।

চাকরির মেলায় ১ জন কোম্পানি, ২ জন মোবাইল সার্ভিসিং,২ জন ইলেকট্রিক হাউজ ওয়ারিং ও ২ জন টেইলরিং সপ এর মালিক এবং অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। তারা মোবাইল সার্ভিসিং, টেইলরিং ও ইলেকট্রিক হাউজ ওয়ারিং বিষয়ক প্রশিক্ষণ প্রাপ্ত এবং চাকরি করতে আগ্রহী ৫০ জন প্রশিক্ষণার্থীকে যাচাই বাছাইয়ের পর ৩২ জনের বায়োডাটা গ্রহণ করেছেন। পরে তাদের কাজের সুযোগ দেওয়ার আশ্বাস প্রদান করেন।

এছাড়াও আনিরা এন্টারন্যাশনাল লিঃ,নারায়নগঞ্জ, ঢাকার এই প্রতিষ্ঠান, উত্তরণথেকে পূর্ববর্তী সময়ে প্রশিক্ষণপ্রাপ্ত শিশুদেরকেও চাকরি প্রদানের সুযোগ দিবেন বলে জানান। চাকরি মেলার কারণে প্রত্যন্ত এলাকার শিশুরা তাদের এলাকায় বসে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করার সুযোগ পাচ্ছে যেটি এই এলাকার মানুষদের জন্য বড় একটি সুবিধা বলে মন্তব্য করেন উপস্থিত সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *