Spread the love

ইসমাইল হোসেন, শ্যামনগর: বিভিন্ন অনিয়মের করার প্রতিবাদে শ্যামনগরে প্রধান শিক্ষককের বিরুদ্ধে পদত্যাগের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে বিদ্যালয়ের  ছাত্ররা।

মঙ্গলবার (২৭ আগস্ট) সকাল ১১ টায় উপজেলার বুড়িগোয়ালিনি ইউনিয়নের কলবাড়ি নেকজানীয়া মাধ্যমিক বিদ্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করে ছাত্র-ছাত্রীরা।

সমাবেশ ও মানববন্ধনে প্রধান শিক্ষক শিবাশীষ মন্ডলের বিরুদ্ধে বিভিন্ন সময়ে করা অনিয়মের অভিযোগ তুলে ধরেন ছাত্ররা। 

মানববন্ধনে বক্তব্য রাখেন মুজাহিদুল ইসলাম প্রধান সমন্বয়ক,বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন শ্যামনগর উপজেলা, রাইসুল ইসলাম প্রধান সমন্বয়ক, মাহমুদুল হাসান (বাবু), শামীম মির্জা, কামরুল হাসান (সানকী), জাকারিয়া হোসেনসহ আরো ছাত্র ছাত্রী।

ছাত্ররা তাদের বক্তত্বে বলেন, বিদ্যালয়টিতে ৪টি শূন্য পদে নিয়োগের জন্য প্রধান শিক্ষক শিবাশীষ মন্ডল তার পছন্দের প্রার্থীদের নিকট থেকে চাকরি দেওয়ার নামে অগ্রিম টাকা গ্রহণ করেছে। প্রধান শিক্ষক শিবাশীষ মন্ডল তার নিজের ইচ্ছামত বিদ্যালয়ের টাকা তছরুপ করেন। এছাড়া তার অসদ আচরণের জন্য অধিকাংশ শিক্ষক বিদ্যালয়ের এখনো উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করেন না। 

তারা আরো বলেন এভাবে চলতে থাকলে স্বনামধন্য এই বিদ্যালয়টি আস্তে আস্তে অস্তিত্ব হারাবে। অন্যান্য স্কুলের প্রধান শিক্ষকরা কিভাবে ছাত্র-ছাত্রীদের কে স্কুলমুখী করা যায় সেদিকে ব্যবস্থা গ্রহণ করেন কিন্তু শিবাশীষ মন্ডল এর চাহিদাটা সম্পূর্ণ অন্য।

শিবাশীষ মন্ডল ১৭ লক্ষ টাকা দিয়ে বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে নিয়োগ পেয়েছেন। যিনি অবৈধভাবে চেয়ার দখল করে আছেন, তার কাছ থেকে কি আশা করা যায় সেটা আপনারাই ভালো জানেন।

উল্লেখ্য, প্রধান শিক্ষক শিবাশীষ দ্বায়িত্ব পাওয়া পরে দু’জন সহকারী শিক্ষক নিয়োগের অর্থ আত্মসাৎ এর অভিযোগ উঠেছে। এছাড়া বিভিন্ন অনিয়ম দুর্নীতির কারণে স্থানীয় ও জাতীয় পত্রিকায় তার বিরুদ্ধে একাধিক সংবাদ প্রকাশিত হয়েছে। নিয়োগ বাণিজ্য, ছাত্র ছাত্রীদের নিকট থেকে ভর্তি, পরীক্ষা ও রেজিস্ট্রেশনের সময় অতিরিক্ত অর্থ আদায়সহ স্কুলের স্থাবর অস্থাবর সম্পত্তির থেকে আসা টাকার হিসাব না দেওয়া, শিক্ষকদের সাথে অসদাচরণ, বিভিন্ন কারণ দেখিয়ে সঠিক সময়ে স্কুলে না আসাসহ বিভিন্ন অভিযোগে তিনি সবসময় আলোচনা শীর্ষে থাকেন। এমন কি আজও বিদ্যালয়ে হাজির হয়নি প্রধান শিক্ষক শিবাশীষ মন্ডল।

সমাবেশ ও মানববন্ধনে আগামী ৪৮ ঘন্টার মধ্যে প্রধান শিক্ষক শিবাশীষ মন্ডল নিজের ইচ্ছায় পদত্যাগ না করেল এ আন্দোলন চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *