Spread the love

অনলাইন ডেস্ক: খুলনা বিশ্ববিদ্যালয়ে জরুরী এক সিন্ডিকেট মিটিং শিক্ষার্থীদের সর্বোচ্চ নিরাপত্তার কথা বিবেচনায় রেখে আজ বুধবার (১৭ই জুলাই)বিকেল ৫টার মধ্যে ছাত্রদের এবং আগামীকাল বৃহস্পতিবার(১৮ই জুলাই )সকাল সাড়ে ১০টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছিল। তবে হল ছাড়ার নির্দেশ দিলেও হল না ছাড়ার ঘোষণা দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার(১৬ জুলাই )রাতে ইউজিসির এক অফিস আদেশে জানানো হয়, ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত মোতাবেক দেশের সব পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয় অধিভুক্ত মেডিকেল, টেক্সটাইল, ইঞ্জিনিয়ারিং, অন্যান্য কলেজসহ সব কলেজের শিক্ষা কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। একই সঙ্গে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আবাসিক হল ত্যাগের নির্দেশনা দিয়ে নিরাপদ আবাসস্থলে অবস্থানের নির্দেশনা প্রদানের নিমিত্তে নির্দেশক্রমে অনুরোধ জানানো হলো।’ এর পরিপ্রেক্ষিতে আজকের সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের  একাধিক শিক্ষার্থী জানান, এ সিদ্ধান্ত আমরা প্রত্যাখ্যান করছি। আমাদের যৌক্তিক আন্দোলনকে থামাতে এ সিদ্ধান্ত দেওয়া হয়েছে। হল না ছাড়ার বিষয়ে আমরা সব শিক্ষার্থী ঐক্যবদ্ধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *