Spread the love

এসভি ডেস্ক: ব্যাপক প্রচণ্ড ঝড় ও বৃষ্টিতে প্লাবিত হয়েছে সৌদি আরবের মক্কা নগরীর বহু রাস্তা। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সৌদি আরবের বিভিন্ন স্থানে সতর্কতা জারি করা হয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম খালিজ টাইমস। প্রতিবেদনে বলা হয়েছে, রবিবার সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে ভারি বৃষ্টি ও বজ্রপাত হয়েছে। দেশটিতে ঝড় ও বৃষ্টির বেশ কিছু ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

এসব ভিডিওতে দেখা গেছে, সৌদির এই অঞ্চলে ভারি বৃষ্টিপাতের কারণে মক্কার রাস্তাগুলো প্লাবিত হয়েছে। এছাড়া দুর্যোগময় আবহাওয়ার কারণে এনসিএম দেশের বিভিন্ন স্থানে হলুদ সতর্কতা জারি করেছে।

সৌদি আরবের আবহাওয়া কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী বুধবার পর্যন্ত দেশটিতে বৃষ্টি, বজ্রঝড় এবং ধূলিঝড় অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে।

কিছু ভিডিওতে দেখা গেছে, গাড়িগুলো প্লাবিত রাস্তা পার হওয়ার চেষ্টা করছে এবং কিছু পার্ক করা গাড়ির জানালার স্তরে পানি পৌঁছে গেছে। আরেকটি ভিডিওতে দেখা গেছে, পবিত্র কাবার কাছে তীর্থযাত্রীরা প্রচণ্ড বৃষ্টি এবং প্রবল বাতাসের মধ্যেই ইবাদত করছেন।

এসময় কিছু লোককে বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে আশ্রয় খুঁজতেও দেখা যায়। অন্যান্য ভিডিওগুলোতে পানিতে প্লাবিত রাস্তার মধ্য দিয়েই গাড়ি এবং বাস চলাচল করতে দেখা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *