Spread the love

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার কালীগঞ্জের বসন্তপুর নদীবন্দর চালুর ব্যাপারে ভারতের পশ্চিমবঙ্গ সরকারের প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুরের সাথে মতোবিনিময় করেছেন নদী বন্দর বাস্তবায়ন কমিটির আহবায়ক ও জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ এজাজ আহমেদ স্বপন।

মঙ্গলবার (৩ অক্টোবর) ভারতের পশ্চিমবঙ্গের বসিরহাট মহকুমার হিঙ্গলগঞ্জে ভারতীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুরের সাথে দ্বিতীয় দফায় মতোবিনিময় করেন তিনি।

মত বিনিময়কালে বসন্তপুর নদীবন্দর বিষয়ে দীর্ঘক্ষন আলোচনা হয় ভারতীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুরের সাথে। তিনি বেশ মনোযোগ দিয়ে শুনেছেন তার কথা। বসন্তপুর নদীবন্দর চালুর অগ্রগতির ব্যাপারে পজেটিভ মনোভাব ব্যক্ত করেন তিনি। আলোচনা শেষে ভারতীয় প্রতিমন্ত্রীকে উপহার হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আত্মজীবনী ও শেখ রাসেলের উপর লেখা বই দেওয়া হয়।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন হিঙ্গলগঞ্জ নদীবন্দর ব্যাবসায়ি সমিতি সাধারণ সম্পাদক সুশান্ত ঘোষ, বাংলাদেশী সাংবাদিক রবিউল ইসলাম শুভসহ হিঙ্গলগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতি নেতৃবৃন্দ। প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুরের সাথে আলোচনা শেষ করে বসন্তপুর নদীবন্দরের ভারতীয় অংশ হিঙ্গলগঞ্জ পরিদর্শনে যান শেখ এজাজ আহমেদ স্বপন।

প্রসঙ্গত, বসন্তপুর নদীবন্দর চালুর জন্য নিরালস কাজ করে যাচ্ছেন বসন্তপুর নদীবন্দর কমিটির আহবায়ক শেখ এজাজ আহমেদ স্বপন। পাক-ভারত যুদ্ধের পর থেকে দীর্ঘদিন ধরে বসন্তপুর নদীবন্দর বন্ধ ছিল । ২৮ফেব্রয়ারি ২০২১ বসন্তপুর নদীবন্দর পূণরায় চালু করার জন্য আবেদন করেন তিনি। গত ২৪ জুন বসন্তপুর নদীবন্দর বিষয়ক সাব কমিটি অনুমদোন পায় । তার ঐক্লান্তিক প্রচেষ্টার ফলে ২৫ আগস্ট বসন্তপুর নদীবন্দর এর গেজেট প্রকাশিত হয়েছে ।

বসন্তপুর নদীবন্দর এর জায়গায় অধিকরণ এর জন্য ৯ সাতক্ষীরা জেলা প্রশাসক এর কার্যলয়ে চিঠি পাওয়ার পর প্রথম দফায় গত ২৯ আগষ্ট ইন্ডিয়ান IWAI ডিরেক্টর মি. কুমার এর সাথে মিটিং করেন শেখ এজাজ আহমেদ স্বপন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *