Spread the love

আশাশুনি প্রতিনিধি: আশাশুনির শোভনালী ইউনিয়ন পরিষদের হলরুমে রূপান্তরের উদ্যোগে মানব পাচার প্রতিরোধ কমিটির দক্ষতা উন্নয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১০ টায় কর্মশালা উদ্বোধন করেন ও প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ইউনিয়ন মানব পাচার প্রতিরোধ কমিটির সভাপতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আবু বক্কর সিদ্দিক। কর্মশালা আলোচ্য বিষয় ছিল আশ্বাস প্রকল্প পরিচিতি, প্রকল্পের আওতায় চলমান কার্যক্রম, কর্মকৌশল, প্রত্যাশিত ফলাফল, ভিডিও প্রদর্শনী, প্রেরণার আলোক শিখা,পাচার কি, নিরাপদ অভিবাসন কি, এই কাজের সাথে সহযোগী সরকারি বেসরকারি দপ্তর গুলো মানব পাচার প্রতিরোধ কমিটি গুরুত্ব কৌশল নির্ধারণ ও কর্মপরিকল্পনা প্রণয়ন ইত্যাদির বিষয় নিয়ে আলোচনা করা হয়।

সভায় আশ্বাস প্রকল্পের পক্ষ থেকে প্রশিক্ষণ প্রদান করেন সাতক্ষীরা জেলার প্রোগ্রাম অফিসার সীমা বিশ্বাস ও সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মাহবুবুর রহমান আকন।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনায় করেন ফ্যাসিলিটেটর কুমারেশ চন্দ্র মন্ডল। আরো উপস্থিত ছিলেন ইউনিয়নের সকল ইউপি সচিব ইউপি সদস্যবৃন্দ, সাংবাদিক, শিক্ষক, বিশিষ্ট ব্যক্তিবর্গ, আনসার ভিডিপি প্রধান, সমাজসেবা কর্মকর্তা প্রমুখ।

উল্লেখ্য, আশ্বাস প্রকল্পটি সুইজারল্যান্ড সরকারের এর সহযোগিতায় উইনরক ইন্টারন্যাশনাল বাস্তবায়নে সাতক্ষীরা জেলায় কাজ করছে প্রকল্পের সহযোগী সংস্থা হিসেবে রূপান্তর মাঠ পর্যায় বাস্তবায়ন করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *