Spread the love

খুলনার পাইকগাছায় ফাইভ ষ্টার নামক ইট ভাটা দখলের ঘটনা ঘটেছে। যাতে ২ কোটি টাকার অধিক সম্পদ রয়েছে বলে অভিযোগ করেছে ভাটা মালিকরা।

রোববার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার পুরাইকাটী গ্রামের আ.লীগ নেতা সাত্তার সরদার, জামশেদ হোসেন ও জাফরের নেতৃত্বে দখল করার ঘটনা ঘটে।

অভিযোগে জানা যায়,২০২২ সাল থেকে ৩২ সাল পর্যন্ত ১০ বছরের জন্য জমির মালিকদের কাছ থেকে ৬০ বিঘা জমি চুক্তিপত্র করে নেয়া হয়। চুক্তিপত্র গ্রহীতারা হলেন, এসএম মুজিবুর রহমান,মিরাজুল ইসলাম,হাবিবুর রহমান,গোলাম মোস্তফা ও শেখ রুহুল কুদ্দুস। চুক্তিপত্র গ্রহীতিরা ২০২২ সাল থেকে আজ পর্যন্ত দখলে রেখে কার্যক্রম করে আসছে। এ ভাটার পু্র্ব মালিক ছিলেন শাহীন আহম্মেদ। তিনি বিভিন্ন জনের কাছ থেকে লাখ লাখ টাকা দাদান নিয়ে দেউলিয়া হয়ে পড়ে। পাওনাদাররা টাকার জন্য চাপ সৃষ্টি করলে তিনি পালিয়ে যান। অনেকেই মামলা করলে সে মামলায় তিনি সাজা প্রাপ্ত হয়ে ফেরারী হয়ে পড়েন। সেইসব স্থানীয় পাওনা দাররা টাকা আদায় করতে না পেরে এভাটা দখল করে নিয়েছে বলে জানা য়ায় ।

এব্যাপারে ৯৯৯ কে অবহিত করলে থানা পুলিশ ঘটনা স্থলে যেয়ে ভাটাটি পলিশের নিয়ন্ত্রণে রেখেছে। সোমবার এব্যাপারে উভয় পক্ষের সাথে বসাবসি করে শালিসী বৈঠাক হওয়ার কথা রয়েছে। এব্যাপরে আওয়ামীলীগ নেতা জামসেদ হোসেন তার ফেসবুক আইডিতে উল্লেখ করেছে শাহিন মাস্টারে এনএসবি ইটের ভাটা দীর্ঘ চার বছর পর প্রতারণাকারীদের দখল থেকে পাওনাদার এবং গ্রামবাসী উদ্ধার করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *