Spread the love

অনলাইন ডেস্ক: রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার প্রবাসী জয়নাল মন্ডল (৪১) দীর্ঘ প্রায় ১৪ মাস যাবত সৌদি আরবে অবস্থান করছেন। তবে তার স্ত্রী সীমা খাতুন (২২) মেডিকেল রিপোর্ট অনুযায়ী ৮ মাসের অন্তঃসত্ত্বা।

প্রবাসী জয়নাল মন্ডল উপজেলার বহরপুর ইউনিয়নের বাঘুটিয়া গ্রামের মানিক মন্ডলের ছেলে। অন্যদিকে স্ত্রী সীমা খাতুন একই উপজেলার নবাবপুর ইউনিয়নের বড় হিজলি গ্রামের মুকুল মন্ডলের মেয়ে।

পরিবার সূত্রে জানা যায়, ২০১৬ সাল জয়নাল মন্ডলের সাথে সীমা খাতুনের পারিবারিক ভাবে বিয়ে হয়। তাদের একটি ৭ বছরের ছেলে সন্তান ও রয়েছে। জীবিকার উদ্দেশ্যে ২০২০ সালে সৌদি আবর পাড়ি দেন জয়নাল মন্ডল। ২০২৩ সালের ১৮ জুন প্রথম বারের মতো দেশে আসেন তিনি। বেশ কয়েকদিন দেশে থেকে ওই বছরের ৯ আগস্ট আবার সৌদি আরবে ফিরে যান জয়নাল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১ বছর ১ মাস ২৫ দিন আগে সৌদিতে গমন করেছেন জয়নাল মন্ডল।

তাহলে কিভাবে সীমা খাতুন (জয়নাল মন্ডলের স্ত্রী) কিভাবে ৮ মাসের অন্তঃসত্ত্বা হলেন? এমন তথ্য খুঁজতে গিয়ে জানা যায় বহরপুর ইউনিয়ন বাঘুটিয়া গ্রামের আবর আলী শেখের (মেম্বার) ছেলে টিটুল শেখের সাথে পরকিয়াতে জড়িয়ে পড়েন সীমা খাতুন (জয়নালের স্ত্রী)। এরপর সীমার গর্ভে আসে একটি সন্তান।তবে সীমার পরিবার ও আত্মীয় স্বজনসহ স্থানীয়রা নগদ ৩ লাখ টাকায় বিষয়টি সমাধান করেন।

সীমা খাতুন বলেন, বর্তমানে আমার গর্ভের সন্তানের পিতা আবর আলীর (মেম্বার) ছেলে টিটুল শেখ। তবে ৩ লাখ টাকার বিনিময়ে সবকিছুর মিমাংশা হয়ে গেছে। বিষয়টি জানার পর আমার স্বামী জয়নাল মন্ডল এখন আর আমাকে নিতে চাচ্ছেন না। অন্যদিকে ৩ লাখ টাকা দিয়ে টিটুল আমাকে ছেড়ে দিয়েছেন। আমি এখন নিরুপায়।

বহরপুর ইউনিয়ন পরিষদের সদস্য মো. আবর আলী শেখ বলেন, কয়েকজন গণ্যমান্য ব্যক্তি ৮/১০ দিন আগে বসে অর্থের বিনিময়ে বিষয়টির সমাধন করে দিয়েছেন। তারা যা বলেছেন আমি মেনে নিয়েছি। সীমার গর্ভের সন্তান তার মায়ের কাছেই থাকেব এই সিধান্ত হয়েছে।

জয়নাল মন্ডল মুঠোফোনে বলেন, আমি প্রবাস থেকে কষ্ট করে আমার স্ত্রী আর সন্তানের পাশে থেকেছি। আমার স্ত্রী পরকিয়াতে জড়িয়ে পড়েছে। আমি এখন সর্বশান্ত। আমার সব শেষ হয়ে গেছে!

রাজবাড়ী মহিলা পরিষদের সাধারণ সম্পাদক ক্রিস্টিনা মরিয়ো রেখা দাস বলেন, ঘটনাটি খুবই জটিল। স্থানীয় শালিসে কিভাবে মিমাংশ হলো? সীমার গর্ভে একটি সন্তান রয়েছে? তার স্বামী জয়নাল মন্ডল প্রবাসে রয়েছেন। তিনি বলেন, আমাদের পরিষদে বিজ্ঞ আইনজীবী রয়েছেন। তাদের সাথে আলাপ করে বিস্তারিত বলতে পারবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *