filter: 0; jpegRotation: 0; fileterIntensity: 0.000000; filterMask: 0; module:1facing:0; hw-remosaic: 0; touch: (-1.0, -1.0); modeInfo: ; sceneMode: Night; cct_value: 0; AI_Scene: (-1, -1); aec_lux: 82.0; hist255: 0.0; hist252~255: 0.0; hist0~15: 0.0;
Spread the love

নিজস্ব প্রতিনিধি: প্রকৃতির নিয়মে সকলকে একসময় প্রবীন হতে হবে।উন্নত দেশে সবার আগে প্রবীন ও শিশুদেরকে গুরুত্ব  দেয়। আমাদের দেশকে সামনের দিকে নিয়ে যেতে হলে অবশ্যই প্রবীনদের গুরুত্ব দিতে হবে। তবে আমাদেরকেও মনে রাখতে হবে টক  ফলের গাছ লাগিয়ে মিষ্টি ফলের আশা করা অসম্ভব।আমাদের সন্তানদেরকে যদি আমরা নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে পারি এবং তাদেরকেও একদিন বার্ধক্যে উপনীত  হতে হবে এটা বোঝাতে সক্ষম হয় তাহলে আমাদের মর্যাদা আমরা নিজেরাই রক্ষা করতে পারব।লক্ষ লক্ষ টাকা দিয়ে বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান ও বিদেশে পড়াতে আমরা মারিয়া হয়ে উঠি,আমাদের জীবনে সকল আশা আকাঙ্ক্ষা থাকে আমাদের সন্তানদেরকে উচ্চশিক্ষায় শিক্ষিত করব কিন্তু এই শিক্ষায় আমাদের সন্তানদের আমাদের থেকে দূরে সরিয়ে দিচ্ছে না তো? সন্তানেরা পারিবারিক শিক্ষায় অনেক বেশি শিখতে পারে। এজন্য স্বামী স্ত্রীর ভেতরে তাদের সম্পর্কের গভীরতা ও ব্যবহার দিয়ে সন্তানকে গড়ে তুলতে হবে।সাতক্ষীরায় ৩৪তম আন্তর্জাতিক প্রবীণ দিবস-২০২৪ উদযাপন উপলক্ষে আলোচনা সভায়

প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন জেলা প্রশাসক মোস্তাক আহমেদ। 

মঙ্গলবার (০১ অক্টোবর) সকালে “মর্যাদাপূর্ণ বার্ধক্য বিশ্বব্যাপী পরিচর্যা ও সহায়তা ব্যবস্থা শক্তিশালীকরণ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় ৩৪তম আন্তর্জাতিক প্রবীণ দিবস-২০২৪ উদযাপন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সমাজসেবা অধিদফতর ও প্রবীণ হিতৈষী সংঘ সাতক্ষীরার আয়োজনে এ র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সমাজসেবা অধিদফতর সাতক্ষীরার উপ-পরিচালক সন্তোষ কুমার নাথ’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোস্তাক আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সরোয়ার হোসেন ও অতিরিক্ত পুলিশ সুপার (তালা সার্কেল) মো. হাসানুর রহমান। জেলা সমাজসেবা কার্যালয়ের  প্রবেশন অফিসার সুমনা শারমিন’র সঞ্চালনা এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারি পরিচালক মোঃ রোকনূজ্জামান, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক সঞ্জীত কুমার দাস, ডা. মো. নওয়াব আলী, আরা সংস্থার নির্বাহী পরিচালক শেখ আবুল কালাম আজাদ, সিডোর নির্বাহী পরিচালক শ্যামল কুমার বিশ্বাস, প্রবীণ হিতৈষী সংঘের সহ-সভাপতি অধ্যাপক মোজাম্মেল হোসেন, সাধারণ সম্পাদক মো.আশরাফ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী, সাংস্কৃতিক সম্পাদক মোঃ আব্দুল মজিদ, নব দিগন্ত সংস্কার নির্বাহী পরিচালক মো. বজলুর রহমান, এন জেড ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক মনজুর হোসেন, বীর মুক্তিযোদ্ধা আনছারুজ্জামান প্রমুখ। এ সময় জেলা প্রশাসন কর্মকর্তা, সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা ও প্রবীণরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *