Spread the love

আব্দুর রাজ্জাক, আশাশুনি: সাতক্ষীরা জেলা জামায়াতের আমীর মুফতি মুহাদ্দিস হাফেজ রবিউল বাশার বলেছেন, সিরাত শব্দের শাব্দিক অর্থ জীবনী। সিরাতুন্নবী অর্থ নবীজির জীবনী। আমরা জানি, একজন মানুষের ব্যক্তিত্ব যত বড় হয়, তার জীবন তত বিস্তৃত হয়। পৃথিবীর শুরু থেকে আজ পর্যন্ত যত মানুষ এ ধরায় আগমন করেছে এবং পৃথিবী ধ্বংস হওয়া পর্যন্ত আগমন করবে সবার চাইতে নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জীবন ছিল বেশি বিস্তৃত। মানুষের জীবনে এমন কোনো দিক নেই, যার দিকনির্দেশনা আমাদের নবীজির জীবন থেকে পাওয়া যাবে না।

রবিবার বিকাল সাড়ে ৩ টায় আশাশুনির বুধহাটায় সিরাতুন্নবী (সাঃ) মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

পবিত্র কোরআনের একাধিক আয়াতের উদ্ধৃতি দিয়ে তিনি আরো বলেন মহানবী আদর্শ বিচারক ছিলেন। ছিলেন আদর্শবান ব্যবসায়ী। তিনি ৪০ বছর বয়স পর্যন্ত নবুওয়াত পাননি তিনি জানতেন না তিনি নবী, তারপরেও তিনি নীতি আদর্শ কাজ করেছেন। আমাদেরকেও উত্তম আদর্শবান হয়ে দেশ ও জাতির সেবায় নিয়োজিত হতে হবে। সবাইকে মহানবীর আদর্শে আদর্শিত হতে হবে।

বুধহাটা করিম মার্কেট চত্বরে বুধহাটা ইউনিয়ন জামায়তের উদ্যোগে সীরাত মাহফিলে সভাপতিত্ব করেন ইউনিয়ন জামায়াতের আমির মাওলানা আব্দুল ওয়াদুদ।

সেক্রেটারি রবিউল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক উপজেলা আমীর জেলা কর্ম পরিষদ ও সূরা সদস্য ইউপি চেয়ারম্যান মাওলানা আবু বক্কর সিদ্দিক, আশাশুনি উপজেলা জামায়াতের আমীর আবু মুছা তারিকুজ্জামান তুষার, নায়েবে আমীর মাওলানা নুরুল আফছার মুরতাজা, সেক্রেটারী মাওলানা মোশাররফ হোসেন, সহকারী সেক্রেটারি এড. শহিদুল ইসলাম, উপজেলা অফিস সেক্রেটারী মাওলানা রুহুল কুদ্দুস, যুব বিভাগের সেক্রেটারি ডাঃ রোকনুজ্জামান, বুধহাটা ইউনিয়ন নায়েবে আমীর হাফেজ বেলাল হোসাইন, আলহাজ্ব ইউসুফ আলী, ইউপি সদস্য শীষ মোহাম্মদ জেরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *