Spread the love

ইসমাইল হোসেন, শ্যামনগর: সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের হরিনগর বাজারে সিংহড়তলী গ্রামের রনজিত রায়ের ছেলে ভরত কুমার রায়ের মৌমাছির ফ্রেম তৈরির কারখানায় শনিবার সন্ধ্যা ৭ টার সময় আগুন লাগে। স্থানীয়দের ধারনা বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে। বাজারের সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা প্রথমে ধোয়া উড়তে দেখে এবং দ্রুত আগুনের তীব্রতা ছড়িয়ে পড়ে। পরবর্তীতে স্থানীয় ব্যবসায়ী ও বাজারের সর্বসাধারনের সহায়তায় আগুন নিয়ন্ত্রনে আসে।

স্থানীয় কসমেটিক্স ব্যবসায়ী আবু হাসান ফায়ার সার্ভিসের খুলনা কন্ট্রোল রুমে ফোন দিলে খুলনা কন্ট্রোল রুম থেকে শ্যামনগর ফায়ার স্টেশনকে অবগত করেন।

শ্যামনগর ফায়ার স্টেশন থেকে লিডার শফিকুল ইসলামের নেতৃত্বে ১টি ইউনিটের ২টি গাড়ি দ্রুত সময়ের মধ্যে ঘটনা স্থলে আসেন ততক্ষনে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

এ বিষয়ে স্থানীয়রা বলেন, পার্শ্ববর্তী নদী এবং বালি থাকার কারনে দ্রুত সময়ের মধ্যে আমরা আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছি।

অন্যদিকে কারখানার মালিক ভরত বলেন, প্রতিদিনের ন্যায় আমার কারখানার শ্রমিকরা বিকাল সাড়ে ৪ টায় কারখানা বন্ধ করে চলে যায়। সন্ধা ৭ টার দিকে বাজারের অন্য ব্যবসায়ীরা আমাকে ফোন করে বলেন তোমার কারখানায় আগুন লেগেছে। আমি এসে দেখি আমার কারখানা দাও দাও করে আগুনে জ্বলছে। আগুন লাগার কারণ জানতে চাইলে প্রতিবেদককে বলেন, আমি একজন ইলেকট্রিশিয়ান মিস্ত্রী। বৈদ্যুতিক শর্ট সার্টিক থেকে আগুন লাগার কোন কারণ আছে বলে আমি মনে করি না। কিভাবে আগুন লেগেছে প্রাথমিক ভাবে আমি ধারনা করতে পারিনি। আমার কারখানায় প্রায় ৩ লক্ষ টাকার মালামাল আগুনে পুড়ে গেছে। আমি নিঃস্ব হয়ে গেলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *