Spread the love

ইসমাইল হোসেন: সাতক্ষীরার শ্যামনগর উপজেলার সরকারি খাল থেকে অবৈধ নেট পাটা ও স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার কৈখালী ইউনিয়নের পরানপুর হাতকাটা খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও হরিনগর তোহা বাজারে চারটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন শ্যামনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রিফাত। উচ্ছেদ অভিযানে কৈখালী ইউনিয়ন ভূমি কর্মকর্তা আইনুল হক, মুন্সিগঞ্জ ইউনিয়ন ভূমি কর্মকর্তা ফয়েজ উদ্দিন, মুন্সিগঞ্জ নৌ পুলিশ সদস্যসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

খলীল গায়েন অবৈধভাবে পরানপুর গ্রামের হাতকাটা খালের একটি অংশ নেট পাটা দিয়ে অবৈধভাবে দখল করে রেখেছিলেন, যা খালের পানি নিষ্কাশনে সমস্যা সৃষ্টি করছিল। তাই খালটির প্রবাহ পুনরুদ্ধারের লক্ষ্যে অভিযান পরিচালনা করা হয়।

এছাড়াও, হরিনগর তোহা বাজারে চারটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। স্থানীয় বাসিন্দা আনিসুর রহমান, তহমিনা ও মিজানুর রহমান সিংহড়তলিতে সরকারি সম্পত্তিতে অবৈধভাবে দোকানঘর নির্মাণ করছিলেন। স্থানীয় প্রশাসন কঠোর অবস্থান নিয়ে এসব স্থাপনা উচ্ছেদ করেন।

উপজেলা সহকারী কমিশনার ভূমি আব্দুল্লাহ আল রিফাত জানিয়েছে, এ ধরনের অবৈধ দখলদারি ও স্থাপনা নির্মাণের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে এবং জনগণের স্বার্থে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *