Spread the love

শ্যামনগর প্রতিনিধি: সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নে অবৈধভাবে মৎস্য ঘেরের জমি দখল থেকে পরিত্রাণ পেতে শ্যামনগর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার ১৫ সেপ্টেম্বর প্রেসক্লাব হল রুমে লিখিত বক্তব্য পাঠ করেন গাবুরা ইউনিয়নের চকবারা গ্রামের মৃত রহমতুল্ল্যাহ গাজীর ছেলে গাজী আব্দুস সোবাহান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ৯নং বুড়িগোয়ালিনী পোড়াকাটলা মৌজায় প্রকৃত জমির মালিকের নিকট থেকে স্ব-নামে ২০২০ সালের ১লা জানুয়ারী হতে ২০২৪ সালের ৩১ শে ডিসেম্বর পর্যন্ত অর্থাৎ ০৫ (পাঁচ) বছর মেয়াদে লীজ ডিড গ্রহণ করে নিজস্ব অর্থায়নে ভেড়ীবাঁধ, যোংড়া বাছা, চুন, সার দিয়া বাগদা চিংড়ীসহ সাদা মাছ বিভিন্ন প্রজাতির মৎস্যাদি ছাড়িয়া শান্তিপূর্ণভাবে ঘের পরিচালনা করছিলাম।

এলাকার প্রভাবশালী ও আওয়ামী লীগের পাতি নেতা হিসাবে পরিচিতি বুড়িগোয়ালিনী ইউনিয়নের মৃত লালু মোড়লের ছেলে মোঃ লিয়াকত আলী মোড়ল ও ছাকাত  জমাদ্দারের ছেলে মোঃ আব্দুল মজিদ জমাদ্দার সহ আরো অজ্ঞাত নামা ব্যক্তিরা আওয়ামী লীগের নেতাদের ছত্রছায়ায় আধিপত্য বিস্তার করে ২০২৩ সালের ২৫ জানুয়ারী রাতারাতি মৎস্য ঘেরে ভেকু দিয়ে রাস্তা নির্মাণ করে আনুমানিক ২১/২২ বিঘা সম্পত্তি দখল করে নেয়।

এসময় জাপান কোম্পানীর কর্মরত মহিলাকর্মী ৪০/৫০ জন ভেকুর ধারে বসিয়ে রেখে কাজ চলমান রাখে। ওই সময়ে আমরা বাধা দিলে প্রকাশ্যে বলে যে, তাদের কাজে বাধা দিলে ভেকু দিয়ে মাটিতে পুঁতে ফেলিবে মর্মে হুমকি দেয়। আমি জানমাল রক্ষার্থে নিরুপায় হইয়া জাতীয় জরুরী সেবা ৯৯৯ নম্বরে ফোন করিলে শ্যামনগর থানার কর্তব্যরত অফিসার সরেজমিনে তদন্ত করে এবং শান্তিশৃঙ্খলা রক্ষার্থে কার্যক্রম থেকে বিরত রাখার নির্দেশনা দেন। কিন্তু পুলিশ ঘটনাস্থল থেকে চলিয়া আসার পর পুনরায় তাহারা কার্যক্রম অব্যাহত রাখিয়া রাত্রারাত্রি ঘেরের আংশিক জায়গা দখল করিয়া নেয়। তাহাতে আমার আনুমানিক ৬ লক্ষাধিক টাকার ক্ষতিগ্রস্থ হয়েছে।

তাই আপনাদের লেখনীর মাধ্যমে অবৈধ দখলদারের হাত থেকে আমার মৎস্য ঘেরের আংশিক জমি উদ্ধার করতে পারি তার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দৃষ্টি আকর্ষণ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *