Spread the love

আশাশুনি প্রতিনিধি: আশাশুনিতে প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য উপজেলা পর্যায়ে প্রাথমিক শিক্ষা পদক ২০২৪ ঘোষণা করা হয়েছে।

গত ৫ সেপ্টেম্বর যাচাই-বাছাই শেষে ফলাফল ঘোষণা করেন উপজেলা যাচাই বাছাই কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা কৃষ্ণা রায় ও সদস্য সচিব শিক্ষা অফিসার স্বপন কুমার বর্মন।

উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন বৈকরঝুটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাকিলা খানম (অঞ্জনা)।

জানা যায়, কিলা খানম ২০০৩ সালে প্রধান শিক্ষক হিসাবে সরকারি চাকুরী জীবন শুরু করেন। প্রথম কর্মস্থল খরিয়াটি সরকারি প্রাথমিক বিদ্যালয়। এরপর বিভিন্ন বিদ্যালয়ে সুনামের সাথে দায়িত্ব পালন করেন তিনি। বর্তমান কর্মস্থল বৈকরঝুটি সরকারি প্রাথমিক বিদ্যালয়। এখানে ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারী যোগদান করেন। ১৯২৪ সালে প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানে ছাত্রছাত্রীর সংখ্যা ৩৫০ জন। শিক্ষক আছেন ৯ জন ও কর্মচারী ১ জন। তিনি এবছরই শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন তা নয় বরং ২০১৪ সালেও তিনি এই কৃতিত্ব অর্জন করেছিলেন। বিএ, সিইন-এড একাডেমীক সনদের অধিকারী সাকিলা খানম নানা দক্ষতার স্বীকৃতি বহন করেন। তিনি শিক্ষা দানের ক্ষেত্রে দক্ষতার পাশাপাশি সঙ্গীত, অভিনয়, নৃত্য ও বিতার্কিক হিসাবে বিশেষ প্রশিক্ষণ ও দক্ষতার অধিকারিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *